“বিজেপিকে ভোট দিয়ে যে মানুষ কতটা ভুল করেছে, এখন মানুষ সেটা হারে হারে টের পাচ্ছে” রেল বেসরকারিকরণের সভায় কটাক্ষ মৌসুম নূরের

ভারতীয় রেলে বেশ কিছু ক্ষেত্রে বেসরকারীকরণ শুরু হয়ে গিয়েছে। রেল এই বেসরকারীকরণের প্রসঙ্গে যুক্তি দিয়েছে যে, এর ফলে ভারতীয় রেলে প্রচুর টাকার বিনিয়োগ আসবে। আরো সুদৃঢ় হবে যাত্রী স্বাচ্ছ্যন্দ এবং যাত্রী সুরক্ষা। তার পাশাপাশি এই বেসরকারীকরণ প্রক্রিয়ার মাধ্যমে সৃষ্টি হবে প্রচুর কর্মসংস্থান। প্যাসেঞ্জার ট্রেন বেসরকারীকরণের উদ্যোগ নিচ্ছে ভারতীয় রেল।

রেল জানিয়েছে এর দ্বারা ভারতীয় রেলে আরো অত্যাধুনিক পরিকাঠামো গড়ে উঠবে। এবং এর ফলে রক্ষণাবেক্ষণের খরচ কমবে। রেলযাত্রার সময়‌ও বাঁচবে। কিন্তু রেলের এই বেসরকারিকরণ শুরু হতেই সাধারণ মানুষের মধ্যে অনেকেই এই সিদ্ধান্তের বিরুদ্ধে সোচ্চার হয়েছেন। রাজনৈতিক বি-রো-ধী দলগুলি কেন্দ্রীয় সরকারের এই পদক্ষেপের বি-রু-দ্ধে বি-ক্ষো-ভ দেখিয়েছে।

আরও পড়ুন –Breaking- ফের কঠোর লকডাউনের পথে রাজ্যের এই জেলা, নবান্নে গেলো প্রস্তাব।

মঙ্গলবার দুপুরে মালদা টাউন স্টেশনের বাইরে রেলের বেসরকারিকরণের প্র-তি-বা-দে তৃণমূলের বি-ক্ষো-ভ সমাবেশ হয়েছে। সেখানে তৃণমূল কংগ্রেসের নানান নেতা নেত্রীরা উপস্থিত ছিলেন। অবস্থান বি-ক্ষো-ভ সমাবেশের পরেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কুশপুতুল পো-ড়া-নো হয়।

আরও পড়ুন – রেল নিলো বড় সিদ্ধান্ত- বড় ভো’গান্তির শি’কা’র হতে পারে হাওড়া-শিয়ালদা শাখার ট্রেন যাত্রীরা!

সেখানেই উপস্থিত জেলা তৃণমূল কংগ্রেস সভাপতি মৌসম বেনজির নূর মন্তব্য করেছেন যে, “মানুষ কতটা ভুলবশত ২০১৯ এ বিজেপিকে ভোট দিয়েছে তা এখন হাড়ে হাড়ে টের পাচ্ছে। আগামী বিধানসভা নির্বাচনে এই বিজেপির পতন অবশ্যম্ভাবী। রেলকে কোনোমতেই বেসরকারি হাতে ছেড়ে দেওয়া যাবেনা।”

এখানে আপনার মতামত জানান