শিশুর জীবন বাঁচিয়ে সংবর্ধিত রেলের পয়েন্টসম্যান ময়ূর শেলকে।

শিশুর জীবন বাঁচিয়ে সংবর্ধিত রেলের পয়েন্টসম্যান ময়ূর শেলকে।

নিজস্ব প্রতিবেদন: কয়েকদিন আগেই সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও ভাইরাল হয়েছিল। একটি ভিডিওতে দেখা দিয়েছে প্রবল গতিতে প্ল্যাটফর্মের দিকে ছুটে আসছে একটি ট্রেন । আর তখনই একটি মহিলা তার ছয় বছরের বাচ্চার হাত ধরে হেঁটে যাচ্ছিলেন প্ল্যাটফর্মের কিছুটা ধার ঘেঁষেই। আর তখনই লাইনে পড়ে যায় ছয় বছর বয়সের ঐ শিশুটি। দৃষ্টিহীন মহিলা কিছুতেই বুঝতে পারছিলেন না যে কি ঘটেছে। তিনি আকুল হয়ে খুঁজতে থাকেন তাঁর সন্তানকে।

আর তখনই প্ল্যাটফর্মে ঢুকতে থাকে ট্রেন। জীবন সংশয় হয় শিশুটির। কিন্তু তখনই দেবদূতের মতো পরিত্রাতা রূপে হাজির হয় রেলের এক পয়েন্টস ম্যান। প্রবল গতিতে ছুটে যায় বাচ্ছাটির দিকে। বাচ্ছাটিকে আগে প্ল্যাটফর্মে তুলে দিয়ে নিজেও কোনোভাবে প্ল্যাটফর্মে ওঠেন। আর সাথে সাথেই ট্রেন‌ও বেরিয়ে যায় তাদের ধার ঘেঁষে।সোশ্যাল মিডিয়ায় এই ভিডিওটিকে দেখে শিউরে উঠেছে তামাম নেট জনতা।

আরও পড়ুন-এবার করোনা আক্রান্ত হলেন নির্বাচন কমিশনার রাজীব কুমার।

রুদ্ধশ্বাস এই উদ্ধারকার্য দেখে অনেকেই ওই পয়েন্টসম্যান কে সাধুবাদ দিয়েছেন। রিলের ওই পয়েন্টসম্যান এর নাম হলো ময়ূর শেলকে। তিনি দুঃসাহসিক পদক্ষেপ নিয়ে ওই শিশুটির জীবন বাঁচিয়ে সোশ্যাল মিডিয়ায় অত্যন্ত প্রশংসিত হয়েছেন। তার বীরত্বকে কুর্নিশ জানিয়েছেন তামাম দেশবাসী। সকলেই তাকে ধন্য ধন্য করেছেন।রেলমন্ত্রী পীযূষ গোয়েল নিজে ফোন করেছিলেন এই পয়েন্টসম্যান কে। তার কাজের এই স্বীকৃতিতে সম্বর্ধনা দেওয়া হয়েছে ময়ূরকে। এই ঘটনাটি ঘটেছে মহারাষ্ট্রের ভানগানি স্টেশনে গত ১৭ ই এপ্রিল।