নিউজ

আংশিক লকডাউনে কোন কোন ক্ষেত্রে নিষেধাজ্ঞা? জেনে নিন বিস্তারিত!!

নিজস্ব প্রতিবেদন: সারা পশ্চিমবঙ্গে ভয়াবহভাবে ছড়িয়ে পড়েছে করোনা ভাইরাস। এই ভাইরাসের প্রকোপে পড়ে প্রাণ যাচ্ছে অসংখ্য মানুষের। রাজ্যের এই ভয়াবহ পরিস্থিতিতে জারি হতে চলেছে আংশিক লকডাউন। বর্তমানে বৃদ্ধিপ্রাপ্ত সংক্রমনের নিরিখে গতকাল থেকেই আংশিক লকডাউন জারি হয়েছে সারা রাজ্য জুড়ে।জানা গিয়েছে, গতকাল থেকেই বন্ধ করা হয়েছে শপিং মল, সিনেমা হল, রেস্তোরাঁ, স্পা, সুইমিং পুল, জিম, বিউটি পার্লার।

জানা গিয়েছে ভোট গণনার দিন সব ধরনের জমায়েত নিষিদ্ধ করা হয়েছে। এছাড়াও জানা গিয়েছে যে এই লকডাউন আবহে খোলা থাকবে ওষুধের দোকান এবং মুদিখানা।বাজার খোলা থাকবে সকাল ৭ টা থেকে সকাল ১০ টা এবং বিকাল ৩ টে থেকে বিকাল ৫ টা পর্যন্ত।সকাল বিকাল মিলিয়ে মাত্র ৫ ঘন্টা খোলা থাকবে দোকান বাজার। এই নির্দেশিকার অন্যথা হলে কড়া ব্যবস্থা নেবে প্রশাসন।

আরও পড়ুন-লকডাউন বা নাইট কার্ফু হয়নি, কিন্তু যথেষ্ট কড়াকড়ির নির্দেশ দিল নবান্ন

বাংলায় একুশের ভোট ঘিরে বিপুল পরিমাণ জনস্রোত নিয়ে যেভাবে একের পর এক সভা করেছে রাজনৈতিক নেতারা তাতে যথেষ্ট বিক্ষোভ প্রদর্শন করেছেন চিকিৎসকরা। চিকিৎসকরা বলছেন এভাবে করোনা বিধিকে বুড়ো আঙুল দেখিয়ে ব্যাপক জমায়েত করে ভোটপ্রচারে আরো বৃদ্ধি পেয়েছে এই ভাইরাসের সংক্রমণ।

নবান্ন নির্দেশ দিয়েছে যে সিনেমা হল থেকে শুরু করে বিউটি পার্লার, রেস্তোরাঁ, বার, স্পা, সুইমিংপুল ইত্যাদি বন্ধ থাকবে। কিন্তু চালু থাকবে হোম ডেলিভারি এবং অনলাইন পরিষেবা। সমস্ত রকমের বিনোদনমূলক, শিক্ষামূলক, রাজনৈতিক, ধর্মীয় অনুষ্ঠান এবং সামাজিক অনুষ্ঠান এই সময় বন্ধ রাখার নির্দেশ দিয়েছে নবান্ন।

Related Articles

Back to top button