নিউজপলিটিক্স

কংগ্রেসের আমন্ত্রণে প্রাতরাশ বৈঠকে রণকৌশল স্থির করলেন তৃণমূলসহ বিজেপি বিরোধী নেতারা

নিজস্ব প্রতিবেদন: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কয়েকদিন আগেই দিল্লি গিয়ে বিজেপির বিরুদ্ধে লড়াই করার জন্য বিরোধী নেতৃত্বদের একজোট হয়ে লড়াই করার ডাক দিয়েছেন। তিনি দিল্লি গিয়ে বেশ কিছু গুরুত্বপূর্ণ নেতা নেত্রীদের সাথে সাক্ষাৎ করেছেন। তিনি বৈঠক করেছেন কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী এবং কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধীর সাথে, এছাড়াও তিনি আপ নেতা তথা দিল্লীর মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের সাথে বৈঠক করেছেন। তিনি কেন্দ্রীয় নেতৃত্বের বিরুদ্ধে লড়াই করার জন্য সমস্ত বিরোধী সংগঠনগুলিকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়েছেন।

২০২৪ এ দিল্লির সিংহাসন দখলের লক্ষ্যে ঝাঁপিয়ে পড়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই আবহের মধ্যেই দিল্লিতে বিজেপি বিরোধী শিবির যথেষ্ট সক্রিয় হয়ে উঠেছে। সংসদের বাদল অধিবেশন চলাকালীন গতকাল সকাল সাড়ে নটায় কনস্টিটিউশন ক্লাবে বিরোধী দলের নেতাদের সাথে প্রাতরাশ বৈঠকে সকলকে আমন্ত্রণ জানিয়েছিল কংগ্রেস। মূলত এই বৈঠক এর উদ্যোক্তা ছিলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী।

আরও পড়ুন-দিল্লিতে ৯ বছরের নাবালিকাকে গণধর্ষণ করে খুন। অমিত শাহকে আক্রমণ করে টুইট করলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।

এই বৈঠকে উপস্থিত ছিলেন ১৫ টি বিরোধী দলের সাংসদরা। জানা গিয়েছে এই বৈঠকের তৃণমূল সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায় ,মহুয়া মিত্র, সৌগত রায় থেকে শুরু করে রাহুল গান্ধী, রনদীপ সিং সূর্যেওয়ালা, দ্বিগবিজয় সিং দীপেন্দ্র সিং হুডা, প্রিয়াঙ্কা চতুর্বেদী, প্রফুল্ল প্যাটেল প্রমুখ নেতারা উপস্থিত ছিলেন। তবে এই বৈঠকে উপস্থিত হয়নি বহু জন সমাজ পার্টি এবং আম আদমি পার্টি।

আরও পড়ুন-“আমাদের ভয়ে কাঁপছে বিপ্লব দেব”- মন্তব্য তৃণমূল মুখপাত্র দেবাংশু ভট্টাচার্য্যের

উক্ত বৈঠকে বিজেপি বিরোধী বিভিন্ন রণনীতি সম্পর্কে পর্যালোচনা হয়েছে। ‌ যেমন পেগাসাস ইস্যু থেকে শুরু করে কৃষি বিলের বিরোধিতা, পেট্রোল-ডিজেলের মূল্যবৃদ্ধির এবং অন্যান্য নানান বিষয়ে কেন্দ্রীয় সরকারের উপর কিভাবে আক্রমণ শানানো যাবে, এই মর্মে উক্ত বৈঠকে পর্যালোচনা হয়েছে।

Related Articles

Back to top button