নিউজপলিটিক্সরাজ্য

“বিধায়ক থাকলে তবেই পিএসির চেয়ারম্যান হতে পারবেন”- মুকুলকে আক্রমণ শুভেন্দুর

নিজস্ব প্রতিবেদন: মুকুল রায়কে বিধানসভার পাবলিক অ্যাকাউন্টস কমিটির চেয়ারম্যান পদে আসীন করতে চাইছে। অর্থাৎ এখন‌ই বিধায়ক পদ ছাড়ছেন না মুকুল রায়।বিজেপিতে থাকাকালীন মুকুল রায়কেই এই পদে বসানোর সিদ্ধান্ত নিয়েছিলেন বিজেপির শীর্ষ নেতারা। কারণ পাবলিক অ্যাকাউন্টস কমিটির এই পদ থাকে বিরোধীদের হাতেই।

কিন্তু মুকুল রায়ের অবস্থান নিয়ে ধোঁয়াশার সৃষ্টি হ‌ওয়ায় এই পদে অর্থনীতিবিদ অশোক লাহিড়ীকে বসানোর সিদ্ধান্ত নিয়েছিলো বিজেপি। কিন্তু তৃণমূল এখন চাইছে এই চেয়ারম্যান পদটি তাদের দখলেই থাকুক। তাই এবার তারা নাকি মুকুল রায়কে এই পদে বসানোর জন্য ভাবনা চিন্তা শুরু করেছে। এর ফলে আবার তৃণমূল-বিজেপি তরজা সৃষ্টি হয়েছে রাজ্য রাজনীতিতে।

আরও পড়ুন-বীজপুরে বিজেপি ছেড়ে তৃণমূলে যোগদান করলেন প্রায় কয়েকশো কর্মী সমর্থক।

এই আবহে গত মঙ্গলবার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী বরাদ্দ ১০ টি কমিটির চেয়ারম্যানের নামের তালিকা বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায় এর কাছে জমা দিয়েছেন। বিজেপি দাবি করেছে যে আগে পিএসি চেয়ারম্যান এর নাম ঘোষণা করা হোক। বিধানসভায় মোট ৪১ টি কমিটি রয়েছে, এর মধ্যে বিরোধী দল বিজেপির জন্য বরাদ্দ হয়েছে ১০ টি। এই পিএসি কমিটির চেয়ারম্যানের জন্য তাই অশোক লাহিড়ীর নাম প্রস্তাব করেছে রাজ্য বিজেপি।

আরও পড়ুন-“বারলার মন্তব্য হল উত্তরবঙ্গের মানুষের আবেগ।”- বারলাকে কার্যত সমর্থন করলেন নিশীথ প্রামানিক।

কিন্তু তৃণমূল মুকুল রায়ের নাম‌ই প্রস্তাব করেছে , এই পরিস্থিতিতে যথেষ্ট দোটানার সৃষ্টি হয়েছে রাজ্য রাজনীতিতে। এই আবহের মধ্যে শুভেন্দু অধিকারী আক্রমণ করলেন মুকুল রায়কে। তিনি বলেছেন,”অতি শীঘ্র মুকুল রায়ের বিরুদ্ধে দলত্যাগ বিরোধী আইন লাগু করা দরকার। বিজেপি প্রতীকে তিনি বিধায়ক হয়ে এবার তৃণমূলের ফিরে গিয়েছেন।

আরও পড়ুন-উচ্চপ্রাথমিকে নিয়োগ ঘিরে দুর্নীতির অভিযোগে মুখ্যমন্ত্রীকে বিদ্ধ করলেন শুভেন্দু অধিকারী।

উনি এই কাজ করে আমার অভিযোগকে সত্যি প্রমাণিত করেছেন। পিএসি তো দূর অস্ত, ওনার পদ‌ই চলে যাবে‌। বিধানসভার স্পিকার আগামী ১৬ ই জুলাই আমাদের শুনানিতে যেতে বলেছেন। ওখানে গিয়ে আমি সমস্ত তথ্য তুলে ধরব।

উনি বিধায়ক থাকলে তবে তো পিএসির চেয়ারম্যান হবেন।”

Related Articles

Back to top button