টেক নিউজনিউজরাজ্য

একশো দিনের কাজে আবার মিললো সাফল্য। ৪০ দিনে কর্মদিবস বেড়েছে প্রায় দশ গুণ

নিজস্ব প্রতিবেদন: একশো দিনের প্রকল্পে অনেক আগেই যথেষ্ট সাফল্য পেয়েছিল রাজ্য সরকার। অন্যান্য রাজ্যের তুলনায়ও একশো দিনের প্রকল্পে বাংলার মাটিতে যথেষ্ট উল্লেখযোগ্য কাজ হয়েছে বলে জানা গিয়েছিল। প্রথম থেকেই এই প্রকল্পে যথেষ্ট সাফল্য পেয়েছে পশ্চিমবঙ্গ রাজ্য সরকার।

এবার এই একশো দিনের প্রকল্পে আবার সাফল্য পেলো রাজ্য।করোনার এই ভয়াবহ পরিস্থিতিতে ১০০ দিনের কাজে আবার সাফল্য পেয়েছে রাজ্য সরকার। ৪০ দিনে কর্মদিবস বৃদ্ধি পেয়েছে দশ গুণ। কর্মদিবস ৩৩ লক্ষ থেকে বৃদ্ধি পেয়ে হয়েছে ৩ কোটি।

আরও পড়ুন-সকাল থেকেই ট্রেন অবরোধ ঘিরে চাঞ্চল্য ছড়ালো মল্লিকপুর স্টেশনে।

মে মাসের অন্তভাগে আগমন ঘটেছিল ঘূর্ণিঝড় ইয়াসের। তারপরই কর্মদিবস বৃদ্ধি পেয়েছিল বহুগুণ। ‌ এই ভয়াবহ ঘূর্ণিঝড়ের পরে মুখ্যমন্ত্রী নির্দেশ দিয়েছিলেন রাস্তা মেরামতের কাজ, ক্ষতিগ্রস্ত বাঁধ পুনঃ নির্মাণ করার কাজ সমস্ত কিছু ১০০ দিনের প্রকল্পের আওতায় করতে হবে।

আরও পড়ুন-“১২ বছরের পর্যন্ত শিশুদের মায়েদের টীকাকরণে অগ্রাধিকার দেওয়া হবে।”- ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী।

সেইমতো দক্ষিণবঙ্গের সমস্ত ক্ষতিগ্রস্ত অঞ্চলগুলিতে পুনর্গঠন করার জন্য ১০০ দিনের কাজের শ্রমিকদের লাগানো হয়। এর ফলে করোনা পরিস্থিতিতেও মানুষের হাতে রোজগারের দেখা মিলেছে। সেইমতো দ্রুতগতিতে ক্ষতিগ্রস্ত অঞ্চল গুলির পুনর্গঠন করা সম্ভব হয়েছে।

১০০ দ্বীনের কাজে প্রতিটি শ্রমিককে দেওয়া হয়েছে দৈনিক ২০৩ টাকা মজুরি। গত ৪০ দিনে এই প্রকল্পে প্রায় ২২ লক্ষ মানুষ কাজ করেছেন।

Related Articles

Back to top button