নিউজটেক নিউজ

একবার চার্জ দিলে চলবে ৭৫০ কিমি রাস্তা! নতুন দুর্দান্ত ইলেকট্রিক গাড়ি নিয়ে এলো আইফোন প্রস্তুতকারী সংস্থা!

নিজস্ব প্রতিবেদন:- এমনটা যদি হয় যে আইফোনের যে কোম্পানি বা সংস্থা সেই সংস্থার গাড়ি বাজারে চলছে ঘটনাটি কি বাস্তবসম্মত? কি মনে হচ্ছে আপনার? একদমই ঘটনাটি সম্পূর্ণ রকমভাবে বাস্তবসম্মত ।কারণ সম্প্রতি আইফোন প্রস্তুতকারী সংস্থা অর্থাৎ যে সংস্থা বরাত নিয়ে অন্যের পণ্য তৈরি করে সেই সংস্থা বাজারে আনতে চলেছে বৈদ্যুতিক গাড়ি এবং এই সংস্থার নাম আমরা প্রত্যেকেই জানি এ সংস্থাটি হলো ফক্সকন।

যেটি মূলত অন্য কোম্পানির থেকে বরাত নিয়ে তাদের পণ্য তৈরি করে এবার সেই কোম্পানি সেই সংস্থা তৈরি করতে চলেছেন নতুন এই বৈদ্যুতিক চালিত গাড়ি। বর্তমানের এই মূল্যবৃদ্ধির কারণে বৈদ্যুতিক চালিত গাড়ির উপর বিশেষ প্রবণতা বেড়েছে প্রতিটি গাড়ি নির্মাণ সংস্থা গুলির। এমতাবস্থায় দাঁড়িয়ে এই গাড়িটি হতে পারে নতুন পথ প্রদর্শক। পাশাপাশি এই গাড়ি গুলিতে যে সমস্ত ফিচার যুক্ত করা হয়েছে তা অন্যান্য সকল গাড়ির তুলনায় যথেষ্ট পরিমাণে আলাদা।

বিশেষ করে এর মাইলেজ ।তবে এই সংস্থা অন্য আরেকটি সংস্থার সাথে জুটি বেঁধে এই বৈদ্যুতিক চালিত গাড়ি গুলি উন্মোচন করার চেষ্টা করছে ইতিমধ্যে তারা তিনটি মডেল উন্মোচন করেছে সে গুলি হলো ১) একটি লাক্সারি সোডান যেটি মডেল ই। (২) একটি এসইউভি যেটি মডেল সি এবং (৩) একটি যাত্রী পরিবহনকারী বাস যেটি মডেল টি নামে প্রকাশ পেয়েছে।

তবে মডেল সি এবং মডেল গাড়িতে যে সমস্ত ফিচারস যুক্ত করা হয়েছে তা অত্যন্ত আধুনিক ।বিশেষ করে এর মাইলেজ। সংস্থার তরফ থেকে এমনটা জানা যাচ্ছে যে একবার চার্জ দিলে এই গাড়িটি 750 কিলোমিটার পর্যন্ত যাবে পাশাপাশি ঘণ্টায় 120 কিলোমিটার বেগে ছুটতে পারে এই গাড়িটি ।তার পাশাপাশি আরও অনেক ধরনের আধুনিক ফিচার যুক্ত রয়েছে এই দুটি গাড়িতে।

ইতিমধ্যেই বৈদ্যুতিক গাড়িগুলো প্রস্তুত করার জন্য ফক্সকন মার্কিন যুক্তরাষ্ট্রের ইভি স্টার্টআপ লর্ডসটাউনের কারখানাটি এই মাসের শুরুতেই কিনে নিয়েছে পাশাপাশি তারা উইনসকনসিনে একটি বড় কারখানা তৈরি করার কাজও শুরু করে দিয়েছে। তবে মূল ঘটনা হলো এই সমস্ত গাড়ি গুলি তারা ২০২৩ এর মধ্যে নিয়ে আসতে চাইলেও কার্যত তাদের সংস্থার নামে গাড়িগুলি লঞ্চ হবেনাতাই এই গাড়ির কিছু পরিবর্তন আগামী দিনে আনা হলেও হতে পারে বলে অনুমান অনেকের।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button