নিউজখেলা

গতবছর এই ১৫ ই আগস্টেই সারা ভারতের ক্রিকেটপ্রেমীদের কাঁদিয়ে দেশের জার্সি তুলে রেখেছিলেন মহেন্দ্র সিং ধোনি

নিজস্ব প্রতিবেদন: ভারতীয় ক্রিকেটের ইতিহাসে একজন অন্যতম সফল অধিনায়ক হলেন মহেন্দ্র সিং ধোনি। সারা দেশ তথা পৃথিবী জুড়ে ধোনির কোটি কোটি ভক্তরা ছড়িয়ে রয়েছেন। বর্তমানে আইপিএল খেলার জন্য খুব শীঘ্রই আরব রওনা দেবেন সস্ত্রীক ধোনি। তার অসাধারণ ব্যাটিং নৈপুণ্য, তার চলাফেরা, কথাবার্তা সমস্ত কিছু রীতিমতো আকর্ষণীয় সারা দেশের যুবসমাজের কাছে।

গতকাল ১৫ ই আগস্ট পালিত হয়েছে সারা দেশজুড়ে। ভারতের স্বাধীনতা দিবসের এই দিনটি সারা ভারতবাসীর কাছে অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি দিন। কারণ এই দিনটিতে দীর্ঘ ২০০ বছরের পরাধীনতার দাসত্ব থেকে মুক্তি পেয়েছিল ভারতবাসী। তাই এই ১৫ ই আগস্ট দিনটি সারা ভারতবাসীর কাছে অত্যন্ত অমূল্য একটি দিন। কিন্তু এই দিনটি আবার আপামর ক্রিকেট ভক্তদের মন খারাপের দিন বলেও বিবেচিত হয়ে আসছে।

আরও পড়ুন –আবার ত্রিপুরায় আক্রান্ত তৃণমূল। দোলা সেন, অপরুপা পোদ্দারের গাড়ি ভাঙচুরের অভিযোগ।

কারণ গতবছরেই এই দিনটিতে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ার কথা ঘোষণা করেছিলেন মহেন্দ্র সিং ধোনি। এক বছর আগের একটি সন্ধ্যায় মহেন্দ্র সিং ধোনি ইনস্টাগ্রামে একটি ভিডিও আপলোড করেছিলেন । এই ভিডিও পোস্ট করে ধোনি লিখেছিলেন, “আমি সকলের কাছে এই ভালোবাসা এবং সমর্থন পাওয়ার জন্য অত্যন্ত কৃতজ্ঞ। সকলে ৭:২৯ থেকে আমাকে অবসরপ্রাপ্ত হিসাবে দয়াকরে ঘোষণা করবেন।”

ধোনি শেষ ম্যাচ খেলেছিলেন ২০১৯ সালে বিশ্বকাপের সেমিফাইনাল এবং ফাইনালে ম্যাচ টি। এরপরেই তিনি আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর ঘোষণা করেছিলেন। ধোনি যে ভিডিওটি পোস্ট অরেছিলেন, এই ভিডিওটিতে ধোনি ব্যাকগ্রাউন্ড গান হিসেবে ব্যবহার করেছিলেন,

আরও পড়ুন –অজয় নদে দেখা পাওয়া গেল ব্রিটিশ আমলের বোমার। রীতিমতো চাঞ্চল্য এলাকা জুড়ে।

“ম্যায় পল দো পল কা শায়র হুঁ।” এছাড়াও এই ভিডিওটিতে তিনি তাঁর রান আউটের একটি ভিডিও পোস্ট করে ভিডিওটিকে আপামর ভারতীয় ধোনি ভক্তদের কাছে আরো দুঃখজনক করে তুলেছিলেন। সারা বিশ্বের মধ্যে একমাত্র অধিনায়ক হলেন মহেন্দ্র ধোনি যিনি, ক্রিকেটের আইসিসির প্রত্যেকটা ট্রফি জিতে নিয়েছেন।

Related Articles

Back to top button