নিউজখেলা

ঘরে ফিরলেন অলিম্পিকে পদকজয়ী লাভলিনা বড়গোহাই

নিজস্ব প্রতিবেদন: টোকিও অলিম্পিকে ভারতীয় অ্যাথলিটরা একের পর এক চমক দেখিয়েছেন। কুস্তি, হকি, ব্যাডমিন্টন, ওয়েট লিফটিংয়ে ভারত পদক জিতেছে। কুস্তিতে ভারতকে ব্রোঞ্জ এনে দিয়েছেন ভারতের অন্যতম কুস্তিগীর বজরং পুনিয়া। সারা ভারত উচ্ছ্বসিত বজরংয়ের এই কৃতিত্বে।

এর আগে ভারতকে ব্রোঞ্জ এনে দিয়েছেন শাটলার পি ভি সিন্ধু, পুরুষ হকি দল। ওয়েট লিফটার মীরাবাঈ চানু রুপো এনে দেশকে গর্বিত করেছেন।দেশকে আরেকটি ব্রোঞ্জ এনে দিয়েছেন বজরং পুনিয়া। বক্সিংয়ে ব্রোঞ্জ এনেছেন লাভলিনা বড়গোহাই।

আরও পড়ুন-শচীন তেন্ডুলকারের সাথে সাক্ষাৎ করলেন মীরাবাঈ চানু

এত কিছুর মধ্যেও দেশবাসী একটা সোনার মেডেলের জন্য হা পিত্যেশ করে বসেছিলেন। অবশেষে দেশবাসীর সেই আকাঙ্খা পূরণ করেছেন জ্যাভলিন থ্রোয়ার নীরজ চোপড়া।নীরজের জ্যাভলিন থ্রো টোকিও অলিম্পিকে সোনা এনে দিয়েছে ভারতকে। সারা ভারতবাসী আনন্দের জোয়ারে ভেসে গিয়েছেন।

এবার দেশে ফিরেছেন অসমের পদকজয়ী কৃতি কন্যা লাভলিনা বড়গোহাই। তিনি অসমের গোলাঘাট জেলার বারোমুখিয়া গ্রামের বাসিন্দা। অলিম্পিকে মেরি কম এর পর দ্বিতীয় মহিলা বক্সার হিসেবে ভারতকে ব্রোঞ্জ এনে দিয়েছেন লাভলিনা। গতকাল তিনি পা রেখেছেন গুয়াহাটি বিমানবন্দরে।

আরও পড়ুন-“যদি নাম হয় নীরজ, তাহলে পেয়ে যাবেন ৫০১ টাকার ফ্রী পেট্রোল”- নীরজের পদক জয়ের আবেগে দারুন অফার দিলো পেট্রোল পাম্প

গুয়াহাটিতে তাঁকে স্বাগত জানাতে উপস্থিত ছিলেন অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা। তিনি পুষ্পস্তবক দিয়ে সম্বর্ধনা জানিয়েছেন লাভলিনাকে। অসমের চতুর্দিকে পোস্টার এবং ব্যানার লাগিয়ে রাজ্যের এই বীরাঙ্গনাকে সম্মান জানাচ্ছেন অসমবাসী। লাভলিনা এই অভ্যর্থনা এবং সম্মান পেয়ে যথেষ্ট আপ্লুত হয়েছেন।

তিনি জানিয়েছেন যে আগামী ২০২৪ এর প্যারিস অলিম্পিকে তিনি সোনা জেতার জন্য এখন থেকেই কঠিন অনুশীলন শুরু করবেন।

Related Articles

Back to top button