নিউজটেক নিউজপলিটিক্সরাজ্য

কলকাতা থেকে উঠে যেতে চলেছে কলকাতা স্টক এক্সচেঞ্জ, ডিভিসি, টিবোর্ডের অফিস‌ও সরতে চলেছে। কেন্দ্রকে চিঠি দিলেন রাজ্যের অর্থমন্ত্রী অমিত মিত্র।

নিজস্ব প্রতিবেদন: সেইলের কাঁচামাল বিভাগের সদর দপ্তর কলকাতা থেকে সরিয়ে নেওয়ার সিদ্ধান্ত গ্রহণ করেছে কেন্দ্রীয় সরকার। এই মর্মে কেন্দ্রীয় পেট্রোলিয়াম মন্ত্রী ধর্মেন্দ্র প্রধান কে চিঠি লিখে এই সদর দপ্তর না সরানোর অনুরোধ জানিয়েছেন অমিত মিত্র। এবার তিনি আবার তাকে চিঠি দিয়েছেন কেন্দ্রীয় সরকারের আরেকটি সিদ্ধান্তের বিরুদ্ধে।জানা গিয়েছে কলকাতা থেকে টি বোর্ডের অফিস, ন্যাশনাল ইনসিওরেন্স এর সদর দপ্তর, এবং ডিভিসির অফিস সরিয়ে নিয়ে যাওয়ার পরিকল্পনা করছে কেন্দ্র।

এই প্রসঙ্গে রাজ্যের অর্থমন্ত্রী অমিত মিত্র কেন্দ্রীয় সরকারকে চিঠি দিয়ে অনুরোধ করেছেন যে এই সমস্ত অফিসের সদর দপ্তর গুলি কলকাতা থেকে যেন সরিয়ে নিয়ে যাওয়া না হয়। এছাড়াও কলকাতা স্টক এক্সচেঞ্জ বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নিতে চলেছে কেন্দ্রীয় সরকার এমনটাই সূত্র মারফত জানতে পেরেছেন অমিত মিত্র। তিনি আবার কেন্দ্রকে চিঠি দিয়ে অনুরোধ করেছেন যে এই সমস্ত প্রাচীন এবং গুরুত্বপূর্ণ অফিসগুলির সদর দপ্তর কলকাতা থেকে সরিয়ে নেওয়া না হয়। তিনি বলেছেন এর ফলে কলকাতায় কর্মসংস্থানের ব্যাপক আকাল দেখা দিতে পারে।

আরও পড়ুন-ভোট-পরবর্তী হিংসার ঘটনায় কড়া পদক্ষেপ হাইকোর্টের। বিপাকে রাজ্য

অমিত বাবু তার চিঠিতে লিখেছেন, “গত ২০১৭ সালে হিন্দুস্তান স্টিল ওয়ার্কস কনস্ট্রাকশন লিমিটেড এর অফিস এবং কোল ইন্ডিয়ার সহযোগী অফিস কলকাতা থেকে সরিয়ে নিয়েছে কেন্দ্র। ‌ এসবিআই কলকাতায় তার সেন্ট্রাল অ্যাকাউন্টস হাব সরিয়ে নিয়েছে। এছাড়াও ইউনাইটেড ব্যাঙ্ক অফ ইন্ডিয়া তাদের হেড অফিস কলকাতা থেকে সরিয়ে নিয়ে গিয়েছে দিল্লিতে। এর ফলে বেশ কিছু ক্ষেত্রে ওই অফিসের কর্মচারীরা ব্যাপক সমস্যার মধ্যে পড়েছেন।

আরও পড়ুন-বাতিল হয়ে যাওয়া মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিকের মূল্যায়ন কিভাবে হবে জানালেও সংসদ এবং পর্ষদ

এছাড়াও নানান গুরুত্বপূর্ণ অফিস কলকাতা থেকে সরিয়ে নিয়েছে কেন্দ্রীয় সরকার। তাই এই গুরুত্বপূর্ণ স্টক এক্সচেঞ্জ সহ অন্যান্য অফিসগুলি কলকাতা থেকে যেন সরানো না হয়। এমনটাই নিশ্চিত করুক কেন্দ্রীয় সরকার।”

Related Articles

Back to top button