নিউজটেক নিউজ

অসংখ্য খালি পদ জনপ্রিয় ব্যাঙ্কে। দেখুন কিভাবে করবেন আবেদন।

নিজস্ব প্রতিবেদন: করোনা পরিস্থিতিতে যথেষ্ট বিপর্যস্ত হয়েছে আর্থিক পরিস্থিতি। হন্যে হয়ে চাকরির সন্ধানে ঘুরছেন শিক্ষিত বেকার যুবক যুবতীরা। এই আবহের মধ্যেই দেশের অন্যতম জনপ্রিয় ব্যাঙ্কে রয়েছে অনেক গুলি শূন্যপদ।

আইডিবিআই ব্যাঙ্ক তাদের এক্সিকিউটিভ পদে নিয়োগের জন্য প্রার্থীদের থেকে আবেদনপত্র গ্রহণ করা শুরু করে দিয়েছে। জানা গিয়েছে আবেদনপত্র নেওয়া শুরু হয়ে গিয়েছে গত ৪ ঠা আগস্ট থেকে, আগামী ১৮ ই আগস্ট আবেদনের শেষ দিন ধার্য করা হয়েছে।আইডিবিআই ব্যাঙ্কের নিম্নোক্ত ওয়েবসাইটে গিয়ে আবেদন করতে হবে।

আরও পড়ুন-এই সময় গুলিতে ব্যবহার করা যাবে না স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার নেট ব্যাঙ্কিং, ইউপিআই এবং ইয়োনো পরিষেবা।

এই ওয়েবসাইটটি হল- www.idbibank.in. আগামী ৫ ই সেপ্টেম্বর এই ব্যাঙ্কে নিয়োগের উদ্দেশ্যে অনলাইন পরীক্ষা সম্পন্ন হতে চলেছে।বয়স- এই পদে আবেদন করতে গেলে আবেদনকারীর বয়স চাওয়া হয়েছে ২০ থেকে ২৫ বছরের মধ্যে।শিক্ষাগত যোগ্যতা- যে কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে ন্যূনতম ৫৫% নম্বর নিয়ে স্নাতক হতে হবে।

এছাড়াও তপশিলি এবং প্রতিবন্ধী ক্যাটেগরি ভুক্ত প্রার্থীদের ৫০% নম্বর থাকলেই হবে।শূন্যপদ- এই ব্যাঙ্কে মোট শূন্যপদের সংখ্যা হল ৯২০ টি।আবেদন ফি- জেনারেল ক্যাটেগরি ভুক্ত প্রার্থীদের আবেদন ফি দিতে হবে ১০০০ টাকা।

আরও পড়ুন-গ্যাস বুকিংয়ে পাওয়া যাবে ২৭০০ টাকা ছাড়। অফার পাওয়া যাবে কিছুদিনের জন‌্য।

তপশিলি জাতি ভুক্ত এবং প্রতিবন্ধী ক্যাটেগরিদের আবেদন ফি দিতে হবে ২০০ টাকা।জানা গিয়েছে এক বছরের চুক্তিভিত্তিক হিসাবে প্রার্থীদের নিযুক্ত করা হবে তবে তারপর প্রার্থীরা দায়িত্বশীল আচরণ করলে এবং যোগ্যতা আরো বৃদ্ধি করলে তাদের ২ বছর কাজের মেয়াদ‌ বাড়ানো হবে।

Related Articles

Back to top button