নিউজপলিটিক্সরাজ্য

করোনা মোকাবিলায় কমিটির শীর্ষে নোবেলজয়ী অর্থনীতিবিদ অভিজিৎ বন্দ্যোপাধ্যায়। আজ হতে চলেছে মুখ্যমন্ত্রীর সাথে বৈঠক।

নিজস্ব প্রতিবেদন: সমগ্র রাজ্য তথা দেশজুড়ে এখনো পর্যন্ত সন্ত্রাস চালিয়ে যাচ্ছে করোনা ভাইরাস। এই ভাইরাসে আক্রান্ত হয়ে বহু মানুষ মৃত্যুর কোলে ঢলে পড়েছেন। এখনো পর্যন্ত পশ্চিমবঙ্গে এই ভাইরাসে মোট আক্রান্ত হয়েছেন ১৫ লক্ষ ৩০ হাজার ৮৫০ জন। মৃত্যু হয়েছে ১৮ হাজার ১৮০ জনের। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৫ লক্ষ ১ হাজার ৯২৫ জন।

পশ্চিমবঙ্গের মাটিতে আগামী ১৫ ই আগস্ট পর্যন্ত জারি রয়েছে নানান বিধি নিষেধ। রাত ৯ টা থেকে ভোর ৫ টা পর্যন্ত নাইট কার্ফু জারি রয়েছে। কিন্তু এখনও বাংলায় বহু মানুষের মধ্যে সচেতনতা গড়ে উঠছে না। ‌ নাইট কার্ফু অমান্য করে বিভিন্ন জায়গায় দেখা গিয়েছে দেদার পার্টি চলছে , হৈ হুল্লোর চলছে, আড্ডা চলছে।

আরও পড়ুন-মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ে বিরুদ্ধে ভবানীপুর কেন্দ্রে উপনির্বাচনে কংগ্রেস প্রার্থী না দিলেও প্রস্তুত থাকতে চলেছে সিপিএম।

নাইট কার্ফুতে এই ঢিলেমি কিছুতেই বরদাস্ত করতে রাজী নয় রাজ্য। তাই এবার কড়া মুডে নেমেছে রাজ্য সরকার। রাজ্যের মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী রাজ্যের প্রতিটি জেলা প্রশাসকদের নির্দেশ দিয়েছেন যে যাতে অত্যন্ত কড়াভাবে জনগণ এই নাইট কার্ফু মেনে চলে সেই দিকটি পর্যবেক্ষণ করতে হবে। রাত ৯ টা থেকে ভোর ৫ টা পর্যন্ত সমস্ত কিছু বন্ধ রাখতে হবে।

আরও পড়ুন-বাংলায় আলাদা ভ্যাকসিন নীতি চেয়ে প্রধানমন্ত্রীর কাছে আবেদন দিলীপ ঘোষেদের।

এদিকে জানা গিয়েছে আজ মুখ্যমন্ত্রীর সাথে নবান্নের বৈঠক করতে চলেছেন নোবেলজয়ী অর্থনীতিবিদ অভিজিৎ বিনায়ক বন্দ্যোপাধ্যায়। ‌ আজ দুপুর দুটোয় নবান্নে মুখোমুখি বৈঠক করতে পারেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং অভিজিৎ বিনায়ক বন্দ্যোপাধ্যায়। করোনা মোকাবিলায় মুখ্যমন্ত্রী রাজ্যের কমিটি তৈরি করেছেন তার শীর্ষে আসীন রয়েছেন অভিজিৎ বন্দ্যোপাধ্যায়। ‌ এর আগেও কোভিড সংক্রান্ত বৈঠকে অংশগ্রহণ করেছিলেন অভিজিৎ বিনায়ক বন্দ্যোপাধ্যায়।

তবে এবারের ভার্চুয়াল মাধ্যমে বৈঠক করলেও এবার মুখোমুখি বৈঠক করতে চলেছেন তারা।জানা গিয়েছে বাংলায় করোনা পরিস্থিতির মোকাবিলা সহ আরো বেশ কিছু গুরুত্বপূর্ণ বিষয়ে পরিপ্রেক্ষিতে তাঁদের মধ্যে এই বৈঠকে পর্যালোচনা হতে চলেছে।

Related Articles

Back to top button