আর লাগবেনা পেট্রোল-ডিজেল, মাহিন্দ্রা আনলো সাধ্যের মধ্যে কম দামে বৈদ্যুতিক গাড়ি, কোথায় পাবেন?

বর্তমানে দূষণের কথাটি মাথায় রেখে এবং জ্বালানির দাম বৃদ্ধির কারণে বহু মানুষ ইলেকট্রিক যানবাহনের দিকে আগ্রহ প্রকাশ করছেন। বর্তমানে ভারতীয় বাজারে ইলেকট্রিক বাইক, ইলেকট্রিক সাইকেল এমনকি ইলেকট্রিক ফোর হুইলার‌ও উঠে গেছে। এই ইলেকট্রিক যানবাহন গুলির তুলনায় খরচ কম। এবং পরিবেশের পক্ষে অত্যন্ত অনুকূল।

এবার এই ইলেকট্রিক যানবাহনের বাড়তে থাকা বাজারটির কথা মাথায় রেখে মাহিন্দ্রা কোম্পানি নিয়ে এসেছে তিনটি নতুন বৈদ্যুতিক গাড়ি। এদের মধ্যে অন্যতম একটি গাড়ি হল Mahindra Atom. এটি হতে চলেছে একটি ইলেকট্রিক কোয়াড সাইকেল। আসুন একবার দেখে নিই এই মাহিন্দ্রা অ্যাটম সম্বন্ধে – এই গাড়িটিতে রয়েছে আধুনিক ডিজাইনের ছোঁয়া।

আরও পড়ুন –বাড়লো মেয়াদ, রান্নার গ্যাসের সিলিন্ডার নিয়ে সুখবর দিলো কেন্দ্র!

রয়েছে আউটসাইড রিয়ার ভিউ মিরর, ক্লিয়ার লেন্স হেড লাইট, ফ্রন্ট অ্যান্ড রিয়ার বাম্পার রিফ্লেক্টর স্ট্রিপ, ট্রিপল পড টেইল ল্যাম্প, বৃহৎ উইন্ডশীল্ড প্রভৃতি। এছাড়াও এই গাড়িটিতে পাওয়া যাবে ২ টি দরজা। ড্রাইভারের সাথে ৪ জন এই গাড়িতে বসে যাত্রা করতে পারবেন। এই গাড়িতে রয়েছে লিথিয়াম আয়ন ব্যাটারি এবং ১৫ কিলোওয়াটের মোটর। এই গাড়ির ব্যাটারি সম্পূর্ণ চার্জ করা যাবে ৪ ঘন্টার মধ্যে।

আরও পড়ুন – স্টেট ব্যাঙ্ক গ্রাহকদের জন্য বড় সুখবর, করোনা আবহেও SBI করে দিলো বড় সুযোগ!

এর মধ্যে থাকছে বিশেষ থার্মাল ম্যানেজমেন্ট সিস্টেম। বৈদ্যুতিক গাড়ি হ‌ওয়ার কারণে এই গাড়ি খুব বেশি স্পীডে ছুটতে পারবে না। জানা গিয়েছে যে, ।এই গাড়ি ৭০ কিলোমিটার/ঘন্টা টপ স্পীড তুলতে পারবে  এই গাড়িটির মূল্য কি হতে চলেছে তার জন্য পাকাপাকি তথ্য এখনো আসেনি। তবে অনুমান করা হচ্ছে এই গাড়ির এক্স শোরুম দাম হতে পারে প্রায় ৩ লক্ষ টাকার। এটি একটি লো বাজেটের গাড়ি হিসাবে বিবেচিত হতে পারে।

এখানে আপনার মতামত জানান