নিউজ

রাত ১১ টা থেকে নাইট কার্ফু। আর কি কি বিধিনিষেধ দিলো রাজ্য সরকার?

নিজস্ব প্রতিবেদন: রাজ্যে বিধিনিষেধ জারি থাকবে আগামী ৩১ শে আগস্ট পর্যন্ত। গতকাল আবার বিজ্ঞপ্তি জারি করেছে নবান্ন। এই নতুন বিজ্ঞপ্তি জারি করে বেশ কিছু বিধিনিষেধ শিথিল করার ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। জানা গিয়েছে রেস্তোরাঁ, বার, পার্লার এবং অন্যান্য দোকান বাজার রাত ১০:৩০ পর্যন্ত খুলে রাখা যাবে। এছাড়াও নবান্ন জানিয়েছে, করোনা বিধিনিষেধ মেনে অডিটোরিয়াম, মঞ্চে সাংস্কৃতিক অনুষ্ঠান করা যেতে পারে।

কিন্তু সেখানে মেনে চলতে হবে করোনা বিধিনিষেধ। ৫০% দর্শক নিয়ে এই অনুষ্ঠান করা যাবে। এছাড়াও সুইমিং পুল এবং স্টেডিয়াম গুলিও খুলে রাখার অনুমতি দেওয়া হয়েছে এই নতুন বিজ্ঞপ্তিতে। সমস্ত দোকান গুলি রাত ১০:৩০ পর্যন্ত খুলে রাখা যাবে। এছাড়াও নাইট কার্ফু লাগু ছিলো রাত ৯ টা থেকে ভোর ৫ টা পর্যন্ত। কিন্তু নতুন নির্দেশিকায় বলা হয়েছে যে নাইট কার্ফু জারি থাকবে রাত ১১ টা থেকে ভোর ৫ টা পর্যন্ত।

আরও পড়ুন – “বিদেশে গিয়ে দেশের সংস্কৃতি ভুলে গেলেন?”- বাথটাবে ডোবানো নগ্ন শরীরের দৃশ্য পোস্ট করে নেটিজেনদের কটাক্ষের শিকার কঙ্গনা

তবে লোকাল ট্রেন এখনো চালাতে চাইছে না রাজ্য। তাই স্টাফ স্পেশাল চালানো হলেও এখনো লোকাল ট্রেন চালু করতে চাইছে না রাজ্য সরকার। এমনিতেই শহরে চালু করে দেওয়া হয়েছে মেট্রো, বাস, ট্রামের চলাচল। কিন্তু লোকাল ট্রেন চালু না হ‌ওয়ায় অনেকেই দূর্ভোগের মধ্যে পড়েছেন। এদিকে কলকাতায় দুই দফায় যথেষ্ট পরিমাণে কোভিশিল্ডের ডোজ এসেছে। আগামী সেপ্টেম্বরে তৃতীয় ঢেউ আছড়ে পড়ার আশঙ্কায় আতঙ্কিত হয়ে রয়েছেন রাজ্যবাসী।

Related Articles

Back to top button