নিউজ

বাংলায় চালু হলো নতুন ‘আবাস প্লাস যোজনা’! সবাই পাবেন সরকারি বাড়ি! জানুন বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন:- প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদী একাধিক জনহিতকর প্রকল্পের মধ্যে অন্যতম একটি জনপ্রিয় প্রকল্প হচ্ছে প্রধানমন্ত্রী আবাস যোজনা । দারিদ্র সীমার নিচে বসবাসকারী মানুষদের জন্য পাকা বাড়ি প্রয়োজন এবং সেই পাকা বাড়ি তৈরি করতে যা টাকা লাগবে সেই টাকা দেবে কেন্দ্রীয় সরকার ।এমনটা ঘোষণা করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ।আবাস যোজনার আওতায় প্রায় কয়েক লক্ষ মানুষ নিজেদের পাকা ঘর তৈরি করতে পেরেছেন ।

কিন্তু এবার দেশের সকল মানুষদের জন্য আবাস প্লাস যোজনা শুরু করলো প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদি। আমাদের দেশ ভারত বর্ষ বিশাল জনসংখ্যা বিশিষ্ট এবং এই বিশাল জনসংখ্যা বিশিষ্ট দেশে অধিকাংশ মানুষ দারিদ্র্যসীমার নিচে বসবাস করে । বা যাদের মাসিক আয় অত্যন্ত নগণ্য । সেই সমস্ত মানুষদের কে পাকা বাড়ি তৈরি করার জন্য আবাস প্লাস যোজনা সূচনা করেছেন প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদির ।

আবাস প্লাস যোজনায় নিজের নামকে নথিভূক্ত করতে আজকেই আবেদন করুন ।এমনটা বলা হচ্ছে যে আপনি যদি আজকে আবেদন করেন তোর দুর্গাপুজোর আগে প্রথম কিস্তির টাকা কিন্তু আপনি আপনার ব্যাংক একাউন্টে পেয়ে যাবেন । আবাস প্লাস যোজনা তিন কিস্তিতে মোটা ১ লক্ষ্য ৩০ হাজার টাকা দেওয়া হয় । প্রথম কিস্তিতে ৬০,০০০ টাকা দ্বিতীয় কিস্তিতে আরো ৬০ হাজার টাকা এবং তৃতীয় কিস্তিতে ১০,০০০ টাকা দেওয়া হয় ।

তবে আপনার যদি লেবার কার্ড থেকে থাকে তাহলে অতিরিক্ত আরো ১৯ হাজার টাকা পাবেন অর্থাৎ সর্বমোট ১ লক্ষ ৪৯ হাজার টাকা পাবেন । আপনি এই আবাস যোজনা আবেদন করার জন্য আধার কার্ডের জেরক্স ভোটার কার্ড ব্যাংকের পাস বইয়ের জেরক্স নিয়ে আবেদন করতে হবে।

Related Articles

Back to top button