নিউজটেক নিউজরাজ্য

রাজ্যে আরও দুটি পুরসভা তৈরির বিজ্ঞপ্তি জারি করল নবান্ন

নিজস্ব প্রতিবেদন: রাজ্যে আরও দুটি পুরসভায় তৈরীর বিজ্ঞপ্তি জারি করল নবান্ন। এমনিতেই রাজ্যের মাটিতে পুরসভা গুলি বর্তমানে যথেষ্ট উল্লেখযোগ্য কাজ করে চলেছে। বিশেষ করে এই ভয়াবহ করোনা পরিস্থিতিতে পুরসভা গুলি থেকেই ভ্যাকসিন বন্টিত হচ্ছে এলাকায়। এছাড়া এই কোভিড পরিস্থিতিতে যথেষ্ট মানবিক উদ্যোগ নিচ্ছে পুরসভা গুলি।

এবার রাজ্যে আরো দুটি পুরসভা তৈরির জন্য ইতিমধ্যেই সীমানা পুনর্বিন্যাসের কাজের সূত্রপাত হয়ে গিয়েছে।জানা গিয়েছে এই দুটি পুরসভা তৈরি হতে চলেছে ময়নাগুড়ি এবং ফালাকাটায় । এই মর্মে ইতিমধ্যেই বিজ্ঞপ্তি জারি হয়েছে। ইতিমধ্যেই এই পুরসভা গুলি তৈরির জন্য সীমানা পুনর্বিন্যাসের কাজ শুরু করে দিয়েছে নবান্ন।

আরও পড়ুন-সিলিকন ভ্যালিতে বিনিয়োগের উপলক্ষ্যে শিল্পপতিদের চা-চক্রে আমন্ত্রণ জানালেন মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়।

এখনো ১১২ টি পুরসভায় ভোট বাকি রয়েছে। এবার ময়নাগুড়ি এবং ফালাকাটায় এই পুরসভা তৈরি হলে রাজ্যে মোট পুরসভার সংখ্যা হবে ১১৪ টি। আগামী নভেম্বর নাগাদ এই পুরভোট সম্পন্ন হতে পারে, এমনটাই মনে করা হচ্ছে।

আরও পড়ুন-“পুজোর ছুটির পর একদিন অন্তর স্কুল খোলা হতে পারে”- জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নির্বাচন কমিশনকে অনুরোধ করেছেন যে রাজ্যে বর্তমানে করোনা পরিস্থিতি অনেকটাই নিয়ন্ত্রণে এসেছে। যার ফলে বর্তমানে এই পরিস্থিতিতে উপনির্বাচন করানো যেতে পারে বলে আবেদন করেছেন মুখ্যমন্ত্রী।

Related Articles

Back to top button