নিউজরেল

করোনা পরিস্থিতিতে বাতিল হল একাধিক স্পেশাল ট্রেন।

নিজস্ব প্রতিবেদন: সারা ভারতে এক বীভৎস পরিবেশের সৃষ্টি করেছে করোনা ভাইরাস। এই ভাইরাসের প্রকোপে প্রাণ যাচ্ছে একের পর এক মানুষের । এখনো পর্যন্ত সারা ভারতের বুকে এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ কোটি ৯১ লক্ষ ৫৭ হাজার ৯৪ জন। মৃত্যু হয়েছে ২ লক্ষ ১১ হাজার ৮৩৫ জনের। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১ কোটি ৫৬ লক্ষ ৭৩ হাজার ৩ জন। পশ্চিমবঙ্গের অবস্থাও যথেষ্ট দুর্বিষহ ।

পশ্চিমবঙ্গে এখনো পর্যন্ত মোট আক্রান্ত হয়েছেন ৮ লক্ষ ১০ হাজার ৯৫৫ জন। মৃত্যু হয়েছে ১১ হাজার ২৪৮ জনের। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৬ লক্ষ ৮৯ হাজার ৪৬৬ জন। রাজ্যের এই ভয়াবহ পরিস্থিতিতে জারি হতে চলেছে আংশিক লকডাউন। বর্তমানে বৃদ্ধিপ্রাপ্ত সংক্রমনের নিরিখে গতকাল থেকেই আংশিক লকডাউন জারি হয়েছে সারা রাজ্য জুড়ে।জানা গিয়েছে, গতকাল থেকেই বন্ধ করা হয়েছে শপিং মল, সিনেমা হল, রেস্তোরাঁ, স্পা, সুইমিং পুল, জিম, বিউটি পার্লার।জানা গিয়েছে ভোট গণনার দিন সব ধরনের জমায়েত নিষিদ্ধ করা হয়েছে।

আরও পড়ুন-আবার অশান্ত ভাটপাড়া। ভোট মিটতে পার্টি অফিসে ঢুকে তৃণমূল নেতাকে গুলি করল অজ্ঞাত পরিচয় ৩ দুষ্কৃতী

এছাড়াও জানা গিয়েছে যে এই লকডাউন আবহে খোলা থাকবে ওষুধের দোকান এবং মুদিখানা।বাজার খোলা থাকবে সকাল ৭ টা থেকে সকাল ১০ টা এবং বিকাল ৩ টে থেকে বিকাল ৫ টা পর্যন্ত।সকাল বিকাল মিলিয়ে মাত্র ৫ ঘন্টা খোলা থাকবে দোকান বাজার। এই নির্দেশিকার অন্যথা হলে কড়া ব্যবস্থা নেবে প্রশাসন।এই পরিস্থিতিতে ভারতীয় রেল বাতিল করে দিলো বেশ কিছু স্পেশাল ট্রেন। যেমন, বাতিল থাকছে দীঘা-আসানসোল স্পেশাল ট্রেন।

এছাড়াও বাতিল হয়েছে মালদা-নবদ্বীপ ধাম, আসানসোল -টাটা স্পেশাল ট্রেন। এই স্পেশাল ট্রেনের যাত্রীসংখ্যা এই ভয়াবহ পরিস্থিতিতে যথেষ্ট কমে গিয়েছে, তাছাড়া এই ভয়াবহ সংক্রমণের শিকার হয়েছেন রেলের একাধিক কর্মচারী। যার জন্য এই স্পেশাল ট্রেন গুলি বাতিল করার সিদ্ধান্ত নিয়েছে রেল। পূর্ব রেল মোট ৭ জোড়া স্পেশাল ট্রেন বাতিল করেছে। হাওড়া-বোলপুর স্পেশাল, শিয়ালদহ-আসানসোল স্পেশাল, হাওড়া -সিউড়ি স্পেশাল ট্রেন, জব্বলপুর-মুজফফরপুর স্পেশাল ট্রেন গুলি অনির্দিষ্টকালের জন্য বাতিল করেছে রেল।

Related Articles

Back to top button