নিউজপলিটিক্সরাজ্য

পিএসি চেয়ারম্যান পদে মুকুল রায় প্রতিদ্বন্দ্বী। ধোপে টিকলো না বিজেপির আপত্তি।

নিজস্ব প্রতিবেদন: রাজ্য রাজনীতি আবার উত্তাল হয়েছে বিধানসভার পাবলিক অ্যাকাউন্টস কমিটির চেয়ারম্যান নির্বাচন করাকে কেন্দ্র করে। মুকুল রায় এখনো বিজেপির বিধায়ক পদ থেকে পদত্যাগ করেননি। তিনি এই পিএসির চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন। মুকুল রায়ের নাম প্রস্তাব করেছেন কালিম্পংয়ের মোর্চা বিধায়ক বিনয় তামাং।

বিজেপি এদিকে প্রবল বিরোধিতা করে চলেছে মুকুল রায়ের এই মনোনয়ন পত্র জমা দেওয়াকে কেন্দ্র করে। এই প্রসঙ্গে মুখ্যমন্ত্রী বলেছেন, “মুকুল রায় মনোনয়নপত্র জমা দিয়েছেন। তিনি বিজেপি পার্টির মেম্বার রয়েছেন এখনো। ‌ তাছাড়া কালিম্পং থেকে মুকুল রায় কে বিনয় তামাংদের দল সমর্থন জুগিয়েছে।

আরও পড়ুন-তৃণমূল বিধায়ক লাভলি মৈত্রের চোখেও ধুলো দিয়েছিলো ভুয়ো আইএএস অফিসার দেবাঞ্জন।

‌ আমরাও তাঁকে সমর্থন দেবো। এখনো খাতায়-কলমে তিনি কৃষ্ণনগর উত্তরের বিজেপি বিধায়ক পদে রয়েছেন। বিধায়ক পদ থেকে তিনি এখনো ইস্তফা দেন নি। ‌ স্পিকার সিদ্ধান্ত নেবেন।”

বিজেপি মনোনয়নপত্র স্ক্রুটিনি কটার সময় মৌখিকভাবে আপত্তি জাহির করেছিল। কিন্তু এরপরেও মুকুল রায়ের মনোনয়নপত্র গ্রহণ করার দরুন লিখিতভাবে বিধানসভার অধ্যক্ষের কাছে মুকুল রায়ের মনোনয়নপত্র বাতিল করার আবেদন জানিয়েছে বিজেপি। কি শর্তে কৃষ্ণনগর উত্তরের বিজেপি বিধায়ক মুকুল রায়ের মনোনয়নপত্র গ্রহণ করেছেন স্পিকার এই মর্মে তাকে প্রশ্ন করেছেন বিজেপি নেতারা। এদিকে পথের কাঁটা সরে গিয়েছে মুকুল রায়ের।

আরও পড়ুন-“বিশ্ব স্বাস্থ্য সংস্থার কাছ থেকে কোভ্যাকসিনের অনুমোদন পাইয়ে দিন”- প্রধানমন্ত্রীকে চিঠি দিয়ে অনুরোধ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

বিধানসভার অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায় বিজেপির আবেদন খারিজ করে দিয়েছেন। পিএসির চেয়ারম্যানের মনোনয়নের ২০ জনের তালিকা প্রকাশ করেছেন বিমান বন্দ্যোপাধ্যায়।শুভেন্দু অধিকারী হুঁশিয়ারি দিয়ে বলেছিলেন যে, “মুকুল রায় আগে তাঁর বিধায়ক পদ বাঁচিয়ে দেখাক, তারপরে চেয়ারম্যানের গদিতে বসবেন।”কার্যত তাদের এই আপত্তি বিধানসভার অধ্যক্ষের কাছে ধোপে টিকলো না।

Related Articles

Back to top button