নিউজকলকাতাপলিটিক্সরাজ্য

প্রয়াত পার্থ চট্টোপাধ্যায়ের মা। সমবেদনা জানাতে বাড়িতে গেলেন অভিষেক সহ অন্যান্য নেতারা।

নিজস্ব প্রতিবেদন: একুশের ভোটে জয়লাভ করে গত ২ রা মে রাজ্যে তৃতীয়বারের জন্য ক্ষমতায় এসেছে তৃণমূল। তৃণমূলের বিভিন্ন মন্ত্রীপদের বেশ কিছু রদবদল ঘটানো হয়েছে। শিক্ষামন্ত্রী পদে বসানো হয়েছে ব্রাত্য বসুকে। এদিকে প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে দেওয়া হয়েছে নতুন দপ্তরের দ্বায়িত্ব।

পার্থ বাবু বলেছিলেন যে তিনি মুখ্যমন্ত্রীর নির্দেশ মতো কাজ করবেন। হঠাৎ‌ই এর মাঝে দুঃখজনক খবর তৃণমূল শিবিরে।প্রয়াত হয়েছেন রাজ্যের বর্তমান শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের মা শিবানী চট্টোপাধ্যায়। গতকাল রবিবার দুপুর সাড়ে তিনটে নাগাদ কলকাতার নাকতলার বাড়িতেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন শিবানী দেবী।

আরও পড়ুন-প্রয়াত পার্থ চট্টোপাধ্যায়ের মা, সমবেদনা জানাতে নাকতলার বাড়িতে অভিষেক ব্যানার্জি, শ্মশানে থাকবেন মমতা!

মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিলো প্রায় ৯১ বছর। বার্ধক্যজনিত কারণেই তিনি প্রয়াত হয়েছেন বলে জানিয়েছেন পার্থ বাবু।পার্থ বাবুর মায়ের মৃত্যুসংবাদ পেয়েই তাঁর নাকতলার বাড়িতে পৌঁছেছেন তৃণমূলের সর্বভারতীয় সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়।তারপরেই বাড়িতে গিয়েছিলেন পুর প্রশাসক ফিরহাদ হাকিম, সুব্রত বক্সি সহ তৃণমূলের অন্যান্য নেতারাও।

আরও পড়ুন-বিজেপির সঙ্গ ত্যাগ করেছেন। বিধায়ক পদ‌ও কি ছাড়বেন মুকুল রায় ?

সকলেই গিয়ে সমবেদনা জানিয়েছেন পার্থ বাবুকে। ২০১৭ সালে পার্থ বাবুর স্ত্রী জয়শ্রী চট্টোপাধ্যায় প্রয়াত হয়েছিলেন। এবার মাতৃবিয়োগ হ‌ওয়ায় ভেঙে পড়েছেন পার্থ বাবু। তাঁকে সান্ত্বনা দিয়েছেন তৃণমূলের অন্যান্য নেতা নেত্রীরা।

গতকাল সন্ধ্যায় কেওড়াতলা মহাশ্মশানে গতকাল রাত আটটা নাগাদ শিবানীদেবীর শেষকৃত্য সম্পন্ন হয়েছে। শেষকৃত্যে উপস্থিত ছিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং তৃণমূলের অন্যান্য নেতারাও। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সান্ত্বনা দিয়েছেন পার্থ চট্টোপাধ্যায় কে। এছাড়াও পার্থ বাবুর বাড়িতে গিয়েছিলেন রাজীব বন্দ্যোপাধ্যায়। গিয়েছিলেন অরূপ বিশ্বাস‌ও।

Related Articles

Back to top button