আজ হাইকোর্টের বিচারপতি কৌশিক চন্দ্রের এজলাসে এক‌ই দিনে মিঠুন চক্রবর্তীর মামলা এবং শুভেন্দুর ত্রিপল মামলা।

আজ হাইকোর্টের বিচারপতি কৌশিক চন্দ্রের এজলাসে এক‌ই দিনে মিঠুন চক্রবর্তীর মামলা এবং শুভেন্দুর ত্রিপল মামলা।

নিজস্ব প্রতিবেদন: কাঁথি পৌরসভায় ইয়াস পরবর্তী সময়ে ত্রিপল চুরির ঘটনায় নাম জড়িয়েছিলো শুভেন্দু অধিকারীর ভাই সৌমেন্দু অধিকারীর। এছাড়াও শুভেন্দুর বিরুদ্ধে অভিযোগ উঠেছিলো যে তিনি কেন্দ্রীয় বাহিনীকে নির্দেশ দিয়েছিলেন এই ত্রিপল পৌরসভা থেকে সরানোর জন্য। এই মর্মে শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে এফ‌আইআর দায়ের করা হয়েছিলো কাঁথি থানায়।

এই মামলার আজ শুনানি রয়েছে কলকাতা হাইকোর্টের বিচারপতি কৌশিক চন্দ্রের এজলাসে। আবার আজ এক‌ই দিনে শুনানি ছিলো মিঠুন চক্রবর্তীর দায়ের করা মামলার‌ও।জানা গিয়েছে মিঠুন চক্রবর্তীর মামলাটি ছিল ৩১ নম্বরে এবং শুভেন্দু অধিকারীর মামলার শুনানি রয়েছে ৩৪ নম্বরে।

আরও পড়ুন-কলকাতা হাইকোর্টে মিঠুন মামলার শুনানি হতে চলেছে আগামী শুক্রবার

মিঠুন চক্রবর্তী ব্রিগেডের মাঠে বিজেপিতে যোগদান করে তাঁর অভিনীত সিনেমার বেশ কিছু চোখা চোখা ডায়লগ বলে উপস্থিত তামাম বিজেপি কর্মীদের মন জিতে নিয়েছিলেন। কিন্তু তাঁর এই ডায়লগ নির্বাচনী আবহে যথেষ্ট হিংসাত্মক পরিস্থিতিতে উস্কানি দিয়েছে এই অভিযোগে তাঁর বিরুদ্ধে দায়ের হয়েছে এফ‌আইআর, যার বিরুদ্ধে মামলা করেছেন মিঠুন। মানিকতলা থানায় মিঠুন চক্রবর্তীর বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়।

আরও পড়ুন-“বিয়ে নিয়ে সম্পূর্ণ ভুল তথ্য দিয়েছে নুসরত।”- স্পীকারকে চিঠি দিয়ে বললেন বিজেপি সাংসদ।

উত্তর কলকাতার যুব তৃণমূল নেতা মৃত্যুঞ্জয় পাল মিঠুন চক্রবর্তীর বিরুদ্ধে এই অভিযোগ দায়ের করেছিলেন। কিন্তু মিঠুন চক্রবর্তীর এই মামলার পরিপ্রেক্ষিতে রাজ্যের অ্যাডভোকেট জেনারেল কিছুটা সময় চেয়ে নেন। যার ফলে বিচারপতি কৌশিক চন্দ্র ঘোষণা করেছেন যে এই মামলার শুনানি হতে চলেছে আগামী ২৫ শে জুন বেলা ২ টোর সময়ে।