নিউজটেক নিউজরাজ্য

তৃতীয় লিঙ্গের মানুষদের জন্য ভ্যাকসিন এর ব্যবস্থা করলেন মিমি চক্রবর্তী

নিজস্ব প্রতিবেদন: করোনার ভয়াবহ আবহে রাজনৈতিক নেতা নেত্রীরা নানাভাবে অসহায় মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা করছেন। বিভিন্ন উদ্যোগে রাজনৈতিক নেতা-নেত্রীরা বর্তমানে সাধারণ মানুষের দিকে সাহায্যের হাত বাড়িয়ে দিচ্ছেন। এরকমই একজন হলেন যাদবপুরের তৃণমূল সাংসদ মিমি চক্রবর্তী।

তিনি করোনার প্রথম পর্যায়ের লকডাউন থেকেই মানুষের পাশে দাঁড়িয়েছেন। করোনার বিপর্যয় অথবা ইয়াসের ধাক্কায় বিপর্যস্ত মানুষের জন্য সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন অভিনেত্রী তথা সাংসদ মিমি। এবার তিনি তৃতীয় লিঙ্গের মানুষ এবং রূপান্তরকামীদের জন্য করোনার ভ্যাকসিনের ব্যবস্থা করেছেন।

আরও পড়ুন-লকডাউনের আবহে নাতনির মুখে খাবার তুলে দিতে রাস্তায় বেহালা বাজাচ্ছেন বৃদ্ধ। খবর পেয়েই দেখা করে সাহায্যের আশ্বাস দিলেন রাজ চক্রবর্তী।

গতকাল মঙ্গলবার মিমি চক্রবর্তীর ব্যবস্থাপনায় যাদবপুর কেন্দ্রের তৃতীয় লিঙ্গের মানুষদের দেওয়া হল করোনার ভ্যাকসিন, সেখানেই মিমিও করোনার প্রথম ভ্যাকসিন নিয়ে নিলেন। প্রাইড মান্থ উপলক্ষে এই করোনা ভ্যাকসিন দেওয়ার ব্যবস্থা করেছিলেন মিমি। রূপান্তরকামীদের এবং তৃতীয় লিঙ্গের মানুষদের বিনামূল্যে ভ্যাকসিন দেওয়ায় সকলেই মিমির অত্যন্ত প্রশংসা করেছেন।

আরও পড়ুন-করোনা টীকা পাঠায়নি ভারত। তাই ইলিশ‌ও আসছে না বাংলাদেশ থেকে।

এই কেন্দ্রে শুধুমাত্র তৃতীয় লিঙ্গের মানুষরা ছাড়াও বিশেষভাবে সক্ষম মানুষেরাও ভ্যাকসিন নিতে পারবেন। প্রবীণ নাগরিকদের বাড়িতে গিয়েও তাঁদের ভ্যাকসিন দেওয়ার ব্যবস্থা করেছেন মিমি।ভারতে এমনিতেই তৃতীয় লিঙ্গের মানুষদের সমানাধিকার দেওয়া হয়েছে। শিক্ষাক্ষেত্রে, চাকরিক্ষেত্রে তাঁদের অধিকার দেওয়া হয়েছে।

Related Articles

Back to top button