নিউজঅফবিটরেল

৬ লক্ষ নতুন স্মার্ট কার্ড নিয়ে আসতে চলেছে মেট্রো কর্তৃপক্ষ

নিজস্ব প্রতিবেদন: আবার পরিবর্তন হচ্ছে কলকাতা মেট্রোর স্মার্ট কার্ড। পূর্বে একটি বেসরকারি ব্যাঙ্কের সঙ্গে চুক্তি সম্পন্ন হওয়ার পর তাদের লোগো দেওয়া স্মার্ট কার্ড চালু করেছিলো কলকাতা মেট্রো কর্তৃপক্ষ। এবার বাইপাস সংলগ্ন আর একটি বেসরকারি ব্যাঙ্কের সাথে তাদের চুক্তি সম্পন্ন হয়েছে, তাই এবার ওই ব্যাঙ্কের লোগো দেওয়া হালকা সবুজ এবং সাদা রংয়ের নতুন স্মার্ট কার্ড হাজির করতে চলেছে কলকাতা মেট্রো কর্তৃপক্ষ। জানা গিয়েছে নতুন করে প্রায় ৬ লক্ষ স্মার্ট কার্ড হতে চলেছে মেট্রো রেল। ‌ এর দ্বারা যাত্রীভাড়া বহির্ভূত খাতে যথেষ্ট আয় বৃদ্ধি পাবে মেট্রোর, এমনটাই আশাবাদী কর্তৃপক্ষ।

করোনার ভয়াবহ পরিস্থিতির জন্য যাত্রীভাড়া থেকে অনেকটাই আয় হ্রাস পেয়েছে কলকাতা মেট্রোর। কিন্তু বিজ্ঞাপন খাতে যথেষ্ট উপার্জনের মুখ দেখেছে মেট্রো কর্তৃপক্ষ। বিশেষ করে কলকাতা মেট্রো সবথেকে বেশি বিজ্ঞাপনের মুখ দেখতে সক্ষম হয়েছে। জানা গিয়েছে দেশের বাণিজ্যিক রাজধানী মুম্বাইয়ের দূরপাল্লার ট্রেন, এক্সপ্রেস ট্রেন এবং লোকাল ট্রেন নিয়ে যে আয় হচ্ছে তার থেকে কলকাতা মেট্রোর আয় অনেকটাই বেশি বলে বিবেচিত হচ্ছে।

আরও পড়ুন – গুয়াহাটি সারদা মামলায় জামিন মিললো দেবযানীর

জানা গিয়েছে কলকাতা মেট্রো ইস্ট ওয়েস্টের নতুন ৭ টি স্টেশন থেকে এবং সাউথ নর্থের ২৬ টি স্টেশন থেকে শুধুমাত্র বিজ্ঞাপনের মাধ্যমেই বহু টাকা আয় করেছে কলকাতা মেট্রো। আগামীদিনে যাতে এই আয় আর‌ও বৃদ্ধি করা যায় সেই মর্মে নানান পদক্ষেপ গ্রহণ করা হচ্ছে। বর্তমানে সোম থেকে শুক্র পর্যন্ত মেট্রো চলাচল করছে, জরুরি পরিষেবার সাথে যুক্ত যাত্রীরা শনিবার মেট্রো চড়ে যেতে পারবেন।

Related Articles

Back to top button