নিউজঅফবিটআবহাওয়া

জেলায় জেলায় বজ্রবিদ্যুৎ-সহ ভারী বৃষ্টির সর্তকতা জারি করল আবহাওয়া দপ্তর

নিজস্ব প্রতিবেদন: গত সপ্তাহে টানা বৃষ্টিতে কলকাতাসহ দক্ষিণবঙ্গের বিস্তীর্ণ জেলা ব্যাপক বিপর্যয়ের সম্মুখীন হয়েছে। কলকাতার বুকে বিভিন্ন জায়গায় কোমরসমান জল দাঁড়িয়ে গিয়েছিল। ‌ হুগলির খানাকুল এবং ঘাটালে ভয়াবহ বন্যা পরিস্থিতির সৃষ্টি হয়েছে। ‌ এছাড়াও হাওড়ার অন্তর্গত উদয়নারায়নপুর এবং আমতায় বন্যার সৃষ্টি হয়েছে। ‌

গত সপ্তাহে টানা বুধবার থেকে বৃষ্টির পর দক্ষিণবঙ্গের বিভিন্ন নদী গুলিতে ভয়াবহ ভাবে জল বৃদ্ধি পেয়েছে সেই সাথে ডিভিসি জল ছাড়ায় বন্যার সৃষ্টি হয়েছে। এরই মাঝে আবহাওয়া দপ্তর পূর্বাভাস দিয়েছিল যে দক্ষিণবঙ্গে বৃষ্টির পরিমাণ হয়তো কমতে পারে। কিন্তু আবার আলিপুর আবহাওয়া দপ্তর আজ বৃহস্পতিবার ভারী বৃষ্টির সর্তকতা জারি করেছে। ‌ এই বৃষ্টির ফলে বাংলার মাটিতে আবার দুর্যোগের পরিমাণ বাড়তে পারে। ‌

আরও পড়ুন-মাসের শুরুতেই পতন ঘটলো সোনার বাজারে।

আবহাওয়া দপ্তর জানিয়েছে আজ কলকাতা সহ পার্শ্ববর্তী এলাকাগুলিতে সর্বোচ্চ তাপমাত্রা থাকতে চলেছে ৩১ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকতে চলেছে ২৬ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি। বাতাসেই আপেক্ষিক আদ্রতার পরিমাণ থাকবে প্রায় ৯৮% ।‌ গত ২৪ ঘন্টায় বৃষ্টি হয়েছে প্রায় ২৫.১ মিলিমিটার।এছাড়াও আবহাওয়া দপ্তর জানিয়েছে উত্তর বঙ্গোপসাগরে একটি ঘূর্ণাবর্তের সাথে সক্রিয় রয়েছে মৌসুমী অক্ষ রেখা যার ফলে ভয়াবহ বৃষ্টি নামতে চলেছে বাংলার বিস্তীর্ণ জেলাগুলিতে।

আরও পড়ুন-মাত্র ৬৯ টাকা রিচার্জে সারা মাস পান আনলিমিটেড ফ্রি কলিং। দুর্দান্ত অফার নিয়ে হাজির হল রিলায়েন্স জিও।

‌ নদী গুলির জল স্তর বৃদ্ধি পেয়েছে যথেষ্ট। ‌ বিভিন্ন জেলায় বন্যা পরিস্থিতির সৃষ্টি হয়েছে।যতক্ষণ পর্যন্ত বৃষ্টি না কমবে ততক্ষণ পর্যন্ত এই জল নামার সম্ভাবনা নেই বলে জানিয়েছে আবহাওয়া দপ্তর।জানা গিয়েছে আজ গাঙ্গেয় পশ্চিমবঙ্গে মাঝারি থেকে ভারি বৃষ্টিপাতের দেখা মিলতে পারে।

‌ আজ দক্ষিণবঙ্গের পূর্ব এবং পশ্চিম মেদিনীপুর শহর দক্ষিণ ২৪ পরগনায় ভারী বৃষ্টি হতে চলেছে, সেই সাথে কলকাতাসহ দক্ষিণবঙ্গের অন্যান্য জেলাগুলিতে বিক্ষিপ্ত বৃষ্টির দেখা মিলতে পারে। ‌ এছাড়াও আগামীকাল পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পুরুলিয়া, এবং ঝাড়গ্রামে ভারী বৃষ্টির দেখা মিলতে পারে।

Related Articles

Back to top button