নিউজ

সিঙ্গুরে সম্ভাব্য জয়ী হতে চলেছেন মাস্টারমশাই রবীন্দ্রনাথ ভট্টাচার্য। মত সমীক্ষায়

নিজস্ব প্রতিবেদন: একদিকে বাংলার আকাশে বাতাসে ধ্বনিত হচ্ছে মানুষের করুণ আর্তনাদ। অন্যদিকে বাংলার একুশের ভোটের ফল প্রকাশ সব মিলিয়ে রীতিমতো উত্তেজক পরিস্থিতি বাংলার বুকে। একুশের ভোটের শেষ দফা সমাপ্ত হয়েছে গত ২৯ শে এপ্রিল। আগামীকাল সারা রাজ্যবাসী জানতে পারবে কে হতে চলেছেন বাংলার মুখ্যমন্ত্রী ! এদিকে ভোটের প্রথম থেকেই যথেষ্ট আত্মবিশ্বাসী হয়ে আছে গেরুয়া শিবির।

স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ বারবার বলে আসছেন যে এবারে বাংলায় প্রস্ফুটিত হতে চলেছে পদ্ম ফুল। কিন্তু তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আত্মবিশ্বাসী কন্ঠে বলেছেন যে বাংলায় এবারে আবার ফুটবে জোড়া ফুল। এদিকে নিউজ চ্যানেল গুলি সমীক্ষায় জানিয়েছে যে হাড্ডাহাড্ডি লড়াই হলেও বাংলায় এবারেও ক্ষমতায় আসতে চলেছে তৃণমূল। বিজেপি বলেছে এই সমীক্ষা সম্পূর্ণ ভ্রান্ত। এদিকে বাংলায় ক্ষমতায় আসার আগেই আত্মবিশ্বাসের বলে বলীয়ান হয়ে মন্ত্রীমন্ডল গঠন করার কাজ শুরু করে দিয়েছেন অমিত শাহ ।

আরও পড়ুন-ভোটের ফল প্রকাশের আগেই জঙ্গলমহল জুড়ে পড়লো মাওবাদী পোস্টার। চাঞ্চল্য জঙ্গলমহলে।

এদিকে এক্সিট পোল‌ বলছে কলকাতার বেশির ভাগ জায়গা দখল করে নিতে চলেছে তৃণমূল। বেহালা পূর্ব এবং পশ্চিমের বিজেপির দুই তারকা প্রার্থী হলেন পায়েল সরকার এবং শ্রাবন্তী চট্টোপাধ্যায়। কিন্তু এই দুই প্রার্থী অনেকটাই পিছিয়ে রয়েছে বলে এক্সিট পোলে দাবি করা হয়েছে। অপরদিকে কলকাতার বাইরে বেশ কিছু জায়গায় বিজেপি ক্ষমতা দখল করতে পারে বলে ইঙ্গিত মিলেছে। যেমন কৃষ্ণনগর উত্তরের তৃণমূল প্রার্থী হয়েছেন অভিনেত্রী কৌশানী মুখোপাধ্যায় তিনি লড়াই করেছেন বিজেপি প্রার্থীর মুকুল রায়ের বিরুদ্ধে।

‌ কিন্তু নবাগতা কৌশানী মুকুল রায়ের বিরুদ্ধে যথেষ্ট পিছিয়ে রয়েছেন বলে মতামত ব্যক্ত করেছেন রাজনৈতিক বিশ্লেষকরা। এদিকে সিঙ্গুরের জমি আন্দোলনের অন্যতম মুখ রবীন্দ্রনাথ ভট্টাচার্য তৃণমূল ছেড়ে বিজেপিতে প্রার্থী পদে দাঁড়িয়েছেন। ‌ তার বিরুদ্ধে লড়াই করছেন তৃণমূলের অন্যতম নেতা বেচারাম মান্না। কিন্তু সমীক্ষায় দেখা গিয়েছে সিঙ্গুরের বেশিরভাগ মানুষ বিরূপ হয়েছেন বেচারাম মান্নার প্রতি । সমীক্ষায় এবারে দেখা যাচ্ছে যে বিজেপির পক্ষ থেকে রবীন্দ্রনাথ ভট্টাচার্যের পাল্লা যথেষ্ট ভারি হয়ে রয়েছে বেচারাম মান্নার তুলনায়। এবার প্রকৃত ফলাফল কি হবে তা দেখা যাবে আগামীকাল।

Related Articles

Back to top button