টেক নিউজদেশনিউজ

মার্কশিট পাওয়া যায়নি। কলেজে ভর্তি হতে গিয়ে সমস্যায় পড়ছেন আইএসসি দ্বাদশ উত্তীর্ণরা।

নিজস্ব প্রতিবেদন: আইএসসিদ্বাদশ পাশ পড়ুয়াদের হাতে মেলেনি পরীক্ষার মার্কশিট। যার ফলে অনলাইনে কলেজে ভর্তির আবেদন করতে গিয়ে সংকটজনক পরিস্থিতির মুখোমুখি হয়েছেন উত্তীর্ণরা। গত সোমবার থেকে কলেজগুলিতে অনলাইনে ভর্তির আবেদন গ্রহণ করা শুরু হয়ে গিয়েছে। কিন্তু আইএসসি দ্বাদশ উত্তীর্ণ পড়ুয়ারা মার্কশিট এর অভাবে এখনো ভর্তি হতে পারছেন না।

এই প্রসঙ্গে ওই বোর্ডের অধীনে যে সমস্ত স্কুলের অধ্যক্ষ রয়েছেন তাঁরা জানিয়েছেন খুব শীঘ্রই মার্কশিট দেওয়া হবে পড়ুয়াদের। । আগামী কয়েকদিনের মধ্যেই এই সমস্ত মার্কশিট স্কুলে পাঠিয়ে দেওয়া হবে যা সপ্তাহের শেষে হাতে পেয়ে যাবেন পড়ুয়ারা। কিন্তু এখনও যথেষ্ট উদ্বেগের মধ্যে রয়েছেন আইএসসি দ্বাদশ উত্তীর্ণরা। পড়ুয়ারা বলেছে,”আমাদের হাতে যে ফলাফল রয়েছে সেখানে মোট নম্বর বাদে কোন বিষয়ে কত নম্বর পেয়েছি তা লেখা রয়েছে কিন্তু নম্বরের বিভাজন এতে উল্লেখ করা নেই। ‌

আরও পড়ুন-রাজ্যে সূত্রপাত হল উপনির্বাচনের প্রস্তুতির।

যেমন বিজ্ঞানের যে সমস্ত বিষয়গুলি থাকে তাতে থিওরি এবং প্র্যাকটিক্যালের প্রাপ্ত নম্বর আলাদা ভাবে উল্লেখ করা থাকে। কিন্তু এই রেজাল্টে কোনরকম নম্বর বিভাজন নেই।”বেশ কয়েকজন দ্বাদশ উত্তীর্ণ পড়ুয়ারা বেশকিছু কলেজে এখনো পর্যন্ত ভর্তি হতে পারেননি। পড়ুয়ারা বলছেন যে, “যখনই ফর্ম পূরণ করতে দেওয়া হচ্ছে তখন থিওরি এবং প্র্যাকটিক্যাল অথবা প্রজেক্টের নম্বর আলাদা করে কলেজ কর্তৃপক্ষ উল্লেখ করতে বলছে যার জন্য আমরা সেই সমস্ত নম্বর ফর্মে উল্লেখ করতে পারছিনা।”

আরও পড়ুন-রাজ্যের মাটিতে ১ লক্ষ বেকারদের প্রশিক্ষণ দিয়ে চাকরির ব্যবস্থা করতে চলেছে রাজ্যের শ্রম দপ্তর

কিন্তু এই প্রসঙ্গে বিভিন্ন কলেজ কর্তৃপক্ষ ঘোষণা করেছে যে, “কলেজে ভর্তি হতে গেলে পড়ুয়াদের সমস্ত বিস্তারিত নম্বর উল্লেখ করতে হবে। না হলে সেই পড়ুয়াদের কলেজে কি রেজাল্টের ভিত্তিতে ভর্তি নেওয়া হবে?”

Related Articles

Back to top button