‘করোনায় দশ লক্ষ টাকার বিমা’ করোনা বিমা নিয়ে বড় ঘোষণা মমতার!

করোনা মানুষকে দেখিয়েছে বাস্তবের এক অন্ধকার চিত্র। এক লহমায় মানুষের দৈনন্দিন চেনা ছবিটা পাল্টে দিয়েছে এই মা-র-ণ রোগ। অনেকেই আজ রুজি রোজগারের সংস্থান হারিয়ে দূর্দশার চরম সীমায় নেমে গিয়েছেন। করোনার গ্রাসের বলি হয়েছেন অসংখ্য মানুষ। তাঁদের পরিবার উজাড় হয়ে গিয়েছে। অনেকেই তাঁদের প্রিয়জনকে হারিয়ে শো-কে স্তব্ধ হয়ে গেছেন।

সংসার ভে-ঙে পড়েছে অনেকের‌ই। করোনার এই আবহে লকডাউনের ফাঁদে পড়ে অনেক মানুষের আজ দুবেলা দুমুঠো খাবার‌ও জুটছে না। আজ মানুষ শুধুমাত্র একটু কোনোরকমে বাঁচতে চাইছে। চারদিকে দেখা দিয়েছে ধ্বং-সে-র একটি করাল‌ ভ-য়-ঙ্ক-র রূপ। মৃ-ত্যুমিছিল চলছে তার সাথে পাল্লা দিয়ে। এর‌ই মধ্যে কলকাতার হাজরায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কলকাতা পুলিশের একটি অনুষ্ঠানে একটি ঘোষণা করেছেন।

আরও পড়ুন – এবছর কি হবে স্নাতক-স্নাতকোত্তরের পরীক্ষা? স্পষ্ট না জানালেও ইঙ্গিত দিলেন শিক্ষামন্ত্রী

তিনি সকলকে করোনা নিয়ে অযথা আ-ত-ঙ্কি-ত হতে বারণ করেছেন এবং আ-ত-ঙ্ক ছড়াতে বারণ করেছেন। সকলকে তিনি লকডাউনের নিয়ম মেনে চলতে বলেছেন। তার পাশাপাশি সকলকে শারীরিক দূরত্ববিধি মানতে বলেছেন। মুখ্যমন্ত্রী বলেছেন যে, করোনায় আ-ক্রা-ন্ত হলে ১০ লক্ষ টাকার জীবনবীমা দেওয়া হবে।

আরও পড়ুন – লকডাউনের মধ্যে ফের উঠতি সোনার সহ রান্নার গ্যাসের দামে, কলকাতার বাজারে আজকের পেট্রোল ও রুপোর দাম কত? জেনে নিন

এই বীমা দেওয়া হবে স্বাস্থ্য , জরুরি পরিষেবা এবং প্রশাসনের সাথে যুক্ত ব্যাক্তিদের। এছাড়াও আমফানের ক্ষ-তি-পূ-র-ণে দূর্নীতি ধরা পড়লেও ক-ড়া ব্যবস্থা নেবেন বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

এখানে আপনার মতামত জানান