কবি শঙ্খ ঘোষের প্রয়াণে শোকজ্ঞাপন মমতা বন্দ্যোপাধ্যায়ের

কবি শঙ্খ ঘোষের প্রয়াণে শোকজ্ঞাপন মমতা বন্দ্যোপাধ্যায়ের

নিজস্ব প্রতিবেদন: বাংলা সাহিত্য জগতে আমরা পেয়েছি একের পর এক উজ্জ্বল নক্ষত্র দের। বাংলার আধুনিক কবিদের মধ্যে অন্যতম কবি শঙ্খ ঘোষ। তার হাত দিয়ে বাংলা সাহিত্য জগতে আমরা উপহার পেয়েছি একের পর এক সোনালী সাহিত্য সৃষ্টি। কিন্তু বাংলার প্রতিভাবান এই কবি আর আমাদের মধ্যে নেই।

করোনা আক্রান্ত হয়ে প্রয়াত হয়েছেন কবি‌ শঙ্খ ঘোষ। জানা গিয়েছে আজ সকালে নিজের বাসভবনে পরলোক গমন করেছেন এই প্রতিভাবান বর্ষীয়ান কবি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৯ বছর। এই বয়সেও সুদক্ষ হাতে সাহিত্য চর্চা করতেন তিনি। গত সপ্তাহে করোনা ধরা পড়ে তাঁর শরীরে ।‌ এছাড়াও বার্ধক্যজনিত কারণে নানান রোগ বাসা বেঁধেছিল তার শরীরে। ‌ বাড়িতেই হোম কোয়ারেন্টাইনে ছিলেন শঙ্খ ঘোষ। ‌

আরও পড়ুন-শিয়ালদহ-হাওড়া ডিভিশনে বাতিল হয়েছে বেশ কয়েকটি ট্রেন। জেনে নিন কোন কোন ট্রেন বাতিল করা হয়েছে।

শরীরে অক্সিজেনের মাত্রা অনেকটাই কমে এসেছিল। তারপরেই ছন্দপতন। ‌ আজ সকালে ঘুমের মধ্যেই পরলোকের উদ্দেশ্যে পাড়ি দিয়েছেন তিনি।কবি শঙ্খ ঘোষের অকাল প্রয়াণে শোক বার্তা জ্ঞাপন করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেছেন,”কবি শঙ্খ দা’র মৃত্যুতে আমরা সকলেই শোক জ্ঞাপন করছি।

তাঁর পরিবার এবং তাঁর সকল শুভানুধ্যায়ীদের আমি আমাদের শোক জানাচ্ছি। তাঁকে যাতে রাষ্ট্রীয় মর্যাদায় শেষ বিদায় জানানো হয় তার জন্য আমি আবেদন করছি। তিনি গান‌ স্যালুট পছন্দ করতেন না। তাই তাঁর মেয়ের সাথে কথা বলে তাঁকে গান স্যালুট বাদ দিয়ে অন্যান্য মর্যাদা প্রদান করে শেষশ্রদ্ধা জানানো হবে। আমরা উনার পরিবারের পাশে রয়েছি।”