নিউজঅফবিট

হাত-পা ও পুরো শরীর ফর্সা করে তুলুন মাত্র ৩ মিনিটে! রইল দারুণ কার্যকর উপায়।

নিজস্ব প্রতিবেদন :- সারাদিন কাজকর্ম করার ফলে আমাদের হাত-পা রীতিমতো নোংরা হয়ে যায়। এবং প্রতিনিয়ত যদি এই নোংরা জমতে থাকে হাতে এবং পায় তাহলে একসময় সেটা দীর্ঘস্থায়ী সমস্যা তে পরিণত হয়। তাই সমস্যা যখন ছোট তখন থেকেই ব্যাবস্থা নেওয়া দরকার। যদি কোন কারণে আপনার হাত পা এবং শরীর নোংরা হয়ে যাচ্ছে কালো হয়ে যাচ্ছে এবং দাগযুক্ত হয়েছে তাহলে অতি অবশ্যই এই কতগুলি টিপস ফলো করতে পারেন উপকার পাবেন অনেকখানি।

১) বেসন গুঁড়ো এর মধ্যে হলুদ এবং দুধ ভাল করে মিশিয়ে সেটি গোটা শরীরে মেখে নিন অর্থাৎ প্রয়োগ করুন এবং স্নান করা ঠিক ১৫ মিনিট আগে এটি শরীরের মধ্যে লাগান। তারপর ভালো করে সাবান দিয়ে স্নান করে নিন দেখবেন ফল পাবেন হাতেনাতে।

২) ১ কাপ ঠাণ্ডা চায়ের লিকারের সাথে ২ টেবিল চামচ ময়দা ও আধা চা চামচ মধু মিশিয়ে হাতে,পায়ে লাগিয়ে রাখু’ন।২০ মিনিট পর ঠাণ্ডা জল দিয়ে ধোয়ার সময় একটু সার্কুলার মুভমেন্টে ঘষবেন।

৩) চন্দন মুলতানি মাটি হলুদ মধু এবং দুধের গুলো একসাথে মিশিয়ে সে মিশ্রণকে ত্বকের মধ্যে প্রয়োগ করুন। অন্তত সপ্তাহে তিনদিন লাগান তারপর দেখবেন ফল।

৪) এক চামচ লেবুর রস ১ চামচ শশার রস এবং সামান্য পরিমাণ হলুদ গুঁড়ো কে একসাথে মিশিয়ে ত্বকের মধ্যে প্রয়োগ করতে পারেন।

৫) গ্লিসারিনের সাথে লেবুর রস মিশিয়ে একটি শিশিতে ভরে রাখুন। প্রতিদিন ঘুম থেকে উঠার পর মুখ ধোয়ার পর হাতে ও পায়ে ম্যাসাজ করুন।

৬) ২ টেবিল চামচ নারিকেলের দু’ধের সাথে চন্দন গুঁড়া মিশিয়ে আলতোভাবে পুরো শ’রীরে ঘষে নিন। এটি আপনার শ’রীরের রং উজ্জ্বল করবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button