নিউজঅফবিটরাজ্য

করোনা আবহে বন্ধ থাকছে মাহেশের সুপ্রাচীন রথযাত্রা

নিজস্ব প্রতিবেদন: সারা রাজ্য তথা দেশ জুড়ে ভয়াবহ সন্ত্রাস চালাচ্ছে করোনা ভাইরাস । এই ভাইরাসের কবলে পড়ে প্রাণ যাচ্ছে বহু মানুষের। তবে রাজ্যে আস্তে আস্তে কমছে আক্রান্তের সংখ্যা। এখনো পর্যন্ত সারা রাজ্যে মোট আক্রান্ত হয়েছেন ১৪ লক্ষ ৬৮ হাজার ৪৪ জন।

মৃত্যু হয়েছে ১৭ হাজার ৪৯ জনের। সুস্থ্য হয়েছেন ১৪ লক্ষ ৩০ হাজার ৯৪৯ জন। এখনো পর্যন্ত ২ কোটি রাজ্যবাসীকে ভ্যাকসিন দেওয়া হয়েছে বলে জানা গিয়েছে। রাজ্যের বিভিন্ন জায়গায় জারি রয়েছে ভ্যাকসিন দেওয়া।

আরও পড়ুন-চৌম্বক ঘটনার পুনরাবৃত্তি মালদায়। ভ্যাকসিন নিয়ে মহিলার শরীরে আটকে যাচ্ছে ধাতব বস্তু।

এই মূহুর্তে রাজ্যে জারি রয়েছে নানান বিধিনিষেধ। তবে গত সোমবার মুখ্যমন্ত্রী ঘোষণা করেছেন যে এই বিধিনিষেধে কিছু ছাড়‌ও দেওয়া হয়েছে।এই আবহে জানা গিয়েছে করোনার ভয়াবহ পরিস্থিতিতে এবারে গড়াবে না শ্রীরামপুর মাহেশের সুপ্রাচীন রথের চাকা। করোনা আবহে এবারে রথযাত্রা কমিটি সিদ্ধান্ত নিয়েছে রথযাত্রা বন্ধ রাখার‌।

গতবারের বন্ধ রাখা হয়েছিল এই রথযাত্রা। এভাবেও পরিস্থিতি স্বাভাবিক না হওয়ায় বন্ধ রাখা হল রথযাত্রা। অস্থায়ীভাবে জগন্নাথ মন্দিরের পাশেই তৈরি হবে মাসির বাড়ি । সেখানেই রাখা হবে জগন্নাথ বলরাম সুভদ্রা কে।

আরও পড়ুন-এবার পেটিএম এর মাধ্যমেও করা যাবে ভ্যাকসিনের স্লট বুকিং

শুধুমাত্র শালগ্রাম শিলা কে এক কিলোমিটার দূরে মাসির বাড়িতে নিয়ে যাওয়া হবে‌ । মাহেশ জগন্নাথ মন্দিরের সেবায়েত পিয়াল অধিকারী বলেছেন, “মাহেশের রথযাত্রা সারা ভারতজুড়ে বিখ্যাত। এখানে লাখো লাখো ভক্তের সমাগম হয় । এখানে রথযাত্রা হলে কোনোভাবেই আমরা সামাজিক দূরত্ব নিয়ন্ত্রণ করতে পারবোনা।

তাই সমাজের স্বার্থে, জনগণের স্বার্থে আমরা এবারে রথযাত্রা বন্ধ করার সিদ্ধান্ত গ্রহণ করেছি।”

Related Articles

Back to top button