নিউজঅফবিটস্বাস্থ্য

অসহায় এবং দুঃস্থ মানুষদের ভ্যাকসিন দেওয়ার কর্মসূচি চালু করলেন মহারাজ সৌরভ গাঙ্গুলী।

নিজস্ব প্রতিবেদন: সারা দেশজুড়ে আতঙ্ক ছড়াচ্ছে করোনা। এই ভাইরাসের কবলে পড়ে প্রাণহানি হচ্ছে অগুণতি মানুষের। পশ্চিমবঙ্গের বুকেও ভয়াবহ তান্ডব চালাচ্ছে এই ভাইরাস। পশ্চিমবঙ্গের মাটিতেও এই ভাইরাসের শিকার হয়ে ঝরে গিয়েছে বহু তরতাজা প্রাণ।

ইতিমধ্যেই পশ্চিমবঙ্গের বুকে জারি হয়েছে লকডাউন। লকডাউন জারি হতেই বেশ কিছু মানুষ পড়েছে চরম সংকটে। অনেকেরই আবার কাজ বন্ধ হয়ে গিয়েছে। নুন আনতে পান্তা ফুরায় সংসারে পরিবারের সদস্যদের মুখে অন্ন তুলে দিতে হিমশিম খাচ্ছেন বহু জন।

আরও পড়ুন-করোনা ভ্যাকসিন নিয়ে শরীরে উদয় হলো চৌম্বক শক্তির। আটকে যাচ্ছে ধাতব পদার্থ।

এই পরিস্থিতিতে অনেকেই দুঃস্থ মানুষগুলোর পাশে দাঁড়াতে এগিয়ে এসেছেন। অনেক স্বেচ্ছাসেবী সংগঠন গুলো প্রতিনিয়ত খাবার বিলি করছেন অসহায় মানুষগুলোকে। এবার মানবিক উদ্যোগ নিলেন বাংলার গর্ব মহারাজ সৌরভ গাঙ্গুলী। এর আগেও তিনি অক্সিজেন কনসেন্ট্রেটর দিয়ে সাহায্য করেছেন।

আরও পড়ুন-ভয়াবহ কান্ডের ভিডিও ফুটেজ ভাইরাল। মুম্বইয়ের পার্কিং লটে গর্তে ঢুকে গেল চারচাকা গাড়ি।

এবার দুঃস্থ মানুষের দিকে সাহায্যের হাত বাড়িয়ে দিলেন সৌরভ গাঙ্গুলী।গত রবিবার অসহায় এবং দুঃস্থ মানুষদের ভ্যাকসিন দেওয়ার কর্মসূচি পালন করেছেন সৌরভ। একটি বেসরকারি হাসপাতালের সাথে যুক্ত হয়ে সৌরভ গাঙ্গুলী ফাউন্ডেশন এর মাধ্যমে প্রায় ১৫০ জনকে ভ্যাকসিন দিয়েছেন সৌরভ। বিনামূল্যে তিনি এই অসহায় মানুষগুলোকে ভ্যাকসিন দেওয়ার ব্যবস্থা করেছেন।

আরও পড়ুন-অতিরিক্ত মাত্রায় ভীড় স্টাফ স্পেশালে। লোকাল ট্রেন চালানোর অনুমতি চেয়ে রাজ্যকে চিঠি দিলো রেল।

গতকাল তাঁর বাড়ির সংলগ্ন অফিসের কাছেই এই কর্মসূচি পালন করেছেন মহারাজ। যেসব মানুষের আর্থিক সঙ্গতি নেই এবং যারা অসুস্থ হয়ে রয়েছেন তাঁদের টীকা দেওয়ার ব্যবস্থা করেছেন মহারাজ।এই কর্মসূচি প্রসঙ্গে সৌরভ গাঙ্গুলী বলেছেন, “আমার অফিসের ছেলেমেয়েরা এই কাজটি সম্পাদন করেছে।”সৌরভ গাঙ্গুলীর এই মানবিক উদ্যোগের সকলেই ভূয়সী প্রশংসা করেছেন।

Related Articles

Back to top button