নিউজপলিটিক্সরাজ্য

জ্বালানির মূল্যবৃদ্ধির প্রতিবাদে রিকশ চালালেন মদন মিত্র

নিজস্ব প্রতিবেদন: বিভিন্ন ঘটনায় রাজ্য রাজনীতি যথেষ্ট সরগরম হয়ে রয়েছে। একদিকে কসবা কান্ড, অপরদিকে পেট্রোল ডিজেলের মূল্যবৃদ্ধি, আবার নুসরত কান্ড সবকিছু নিয়ে সরগরম রাজ্য। এদিকে রাজ্যপালের সাথেও রাজ্যের ক্রমাগত বিরোধ লেগেই আছে। সম্প্রতি উত্তরবঙ্গ সফরে গিয়েছিলেন রাজ্যপাল।

সেখানে রাজ্যপালকে কার্শিয়াং থেকে দার্জিলিং যাওয়ার পথে দেখানো হয়েছে কালো পতাকা। এই আবহে এবার রাজ্যপালকে বিস্তর কটাক্ষ করেছেন কামারহাটির তৃণমূল বিধায়ক মদন মিত্র।সদা সর্বদা রঙিন মেজাজেই থাকতে দেখা যায় তৃণমূলের এই দোর্দন্ডপ্রতাপ মন্ত্রীকে। কিন্তু কখনোই তাঁকে মেজাজ হারাতে দেখা যায়নি।

আরও পড়ুন-এক লক্ষ কর্মী নিয়ে লালবাজার ঘেরাও করতে পারে বিজেপি

তিনি সর্বদাই শান্ত , সংযত থাকেন। তবে তাঁকে আরো জনপ্রিয়তা দিয়েছে তাঁর একের পর এক ফেসবুক লাইভ। ফেসবুক লাইভে পরিপাটি পোশাকে তাঁকে প্রায়শ‌ই নানান বিষয়ে কথা বলতে দেখা যায়। ফেসবুক লাইভে কখনো গান আবার কখনো আবৃত্তিতে ডুবে থাকেন মদন মিত্র।

কেন্দ্রীয় সরকারের সমালোচনা করতেও দেখা যায় তাঁকে। তিনি রাজ্যপালকে কটাক্ষ করে বলেছেন, “রাজ্যপাল যেখানেই যাচ্ছেন সেখানে উনাকে কালো কাপড় দেখানো হচ্ছে। এটা যদি কোন সিনেমার দৃশ্য হত তাহলে দেখানো হতো কালো কুকুর চিৎকার করছে। আমি সকলকে অনুরোধ করছি রাজ্যপালকে কখনো কখনো সোনালী কাপড়, হলুদ, লাল কাপড় দেখানো হোক ।

আরও পড়ুন-“উত্তরবঙ্গের মানুষ বঞ্চিত হয়েছেন। কিন্তু পৃথক রাজ্য গঠনে সায় নেই বিজেপির”- বললেন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ

কুকুরের মত উনাকে কেন কালো কাপড় দেখানো হচ্ছে। ছোটবেলায় শুনতাম কালো কুকুর চিৎকার করে। জনতা রাজ্যপালের উদ্দেশ্যে কী ভাবছে সেটা বুঝতে পারছি না।”মদন মিত্র জ্বালানির মূল্যবৃদ্ধির অভিনব প্রতিবাদ করেছেন।

আজ তিনি তাঁর ভবানীপুরের বাড়ির সামনেই একটি রাজনৈতিক কর্মসূচি পালন করেছেন। সেখানে তিনি উপস্থিত দুঃস্থ মানুষদের হাতে মাত্র ৫ টাকার বিনিময়ে রেশন তুলে দিয়েছেন। এছাড়াও সেখানে দুঃস্থ মানুষদের খাবার দেওয়া হয়েছে।

আরও পড়ুন-মানুষের পাশে দাঁড়াতে কুইক রেসপন্স টিম গঠন করতে চলেছেন সায়নী ঘোষ।

সেখানেই পেট্রোল ডিজেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে রিকশ টানলেন কামারহাটির তৃণমূল বিধায়ক মদন মিত্র। এই দৃশ্য দেখে যথেষ্টই খুশী হয়েছেন মদন মিত্রের তামাম ভক্তরা।

Related Articles

Back to top button