নিউজভাইরাল & ভিডিও

শুধুমাত্র সাপ চাষ করেই বছরে কোটি কোটি টাকা আয় করনে চীনের এই মানুষরা! রইল ভাইরাল ভিডিও।

নিজস্ব প্রতিবেদন:-আমরা অনেকেই চাকরির পাশাপাশি ব্যবসা তে মনোনিবেশ করেছে । এবং ব্যবসা দেন যেহেতু ধৈর্য এবং পরিশ্রমের দরকার পড়ে অনেকেই ব্যবসা থেকে মুখ ফিরিয়ে নিয়েছেন । কিন্তু একথা অস্বীকার করার কোন উপায় নেই যে যদি আপনি ধৈর্য এবং সময় নিয়ে আপনার ব্যবসা শুরু করেন তাহলে কিন্তু একটা সরকারি চাকুরিজীবি থেকেও প্রতিমাসে মোটা অঙ্কের টাকা আপনি ইনকাম করতে পারেন ।

কিন্তু এই ব্যবসা কি ধরনের হতে পারে ? আপনি হয়তো ভাবছেন বিভিন্ন ফলমূল শাকসবজি জামাকাপড় ইত্যাদির ব্যবসা করা যেতে পারে । কিন্তু আজকে আপনাদেরকে যে ব্যবসা সম্পর্কে কথা বলতে চলেছি তা পৃথিবীর সব থেকে আলাদা ।এই ধরনের ব্যবসা এবং এই ব্যবসা মূলত চীন বাসীরা করে থাকে ।

সাপকে আমি আপনি প্রত্যেক এই ভয় পায় ।কিন্তু এমন একটি দেশ রয়েছে গোটা পৃথিবীতে যে এখানকার মানুষেরা সাপ নিয়ে রীতিমতো সংসার করে । এবং সেই দেশটির নাম হলো চীন । এমনটা অনুমান করা যাচ্ছে যে চীনের খাদ্য অভ্যাস অত্যন্ত আলাদা গোটা পৃথিবীর দেশের তুলনায় । তাই সেখান থেকেই যাবতীয় ভাইরাস জীবাণু উৎপন্ন হয় যা পৃথিবী কে বিপদে ফেলেন । করোনাভাইরাস চীন থেকে ছড়িয়েছিল এমনটা চাঞ্চল্যকর তথ্য উঠে এসেছিল প্রথমবারের মতন । কিন্তু সম্প্রতি প্রকাশিত হয়েছে সেটা আমি অবাক হবেন এ ব্যাপার আমি নিশ্চিত । কারণ চীনের মানুষেরা কোন শাকসবজি ফলমূল নয় বরং ব্যবসা করে সাপের ।

আপনি জানলে অবাক হবেন যে চীনের মানুষেরা ছোটবেলা থেকেই সাপের ব্যবসার সাথে নিযুক্ত হয়েছে । এখানে পাইথন থেকে শুরু করে কোবরা এবং ভারতের বিভিন্ন বিষাক্ত প্রজাতির সাপ তারা ব্যবসা করেন । প্রতিটি গ্রামে এই ব্যবসা লক্ষ্য করা যায় এবং এই ব্যবসা থেকে তারা প্রতি মাসে কোটি কোটি টাকা উৎপন্ন করে । এবার আপনার মনে প্রশ্ন আসতে পারে যে তারা এত কিছু ছেড়ে সাপের ব্যবসা কেন করে ।

সেই অর্থে আপনাদেরকে জানিয়ে রাখি চীনের বাজারে সাপের মাংসের দাম অত্যন্ত বেশি ।তার পাশাপাশি সাপের বিষ অত্যন্ত চড়া দামে বিক্রি হয় ।এক লিটার বিষাক্ত সাপের বিষ প্রায় সাড়ে ৩ কোটি টাকা । একদম ঠিক শুনেছেন । তাই তারা অন্য কোন ব্যবসা নাগিন সাপের ব্যবসায়ীদের নিযুক্ত হয় ।।

Related Articles

Back to top button