নিউজটেক নিউজরাজ্য

“আগামী ৩০ শে আগস্ট পর্যন্ত রাজ্যে বন্ধ থাকবে লোকাল ট্রেনের চলাচল। জারি থাকবে বিধি নিষেধ”- ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

নিজস্ব প্রতিবেদন: রাজ্যে জারি রয়েছে বিধিনিষেধ। এখনো পর্যন্ত লোকাল ট্রেন বন্ধ থাকায় অনেকটাই দুর্ভোগের মধ্যে পড়েছেন সাধারণ মানুষ জন। ‌ বিশেষ করে গ্রামাঞ্চলের দিক থেকে যারা কলকাতার মাটিতে জীবিকার তাগিদে আসা-যাওয়া করেন তারা যথেষ্ট হয়রানির মুখে পড়েছেন। ‌ দীর্ঘদিন লোকাল ট্রেন পরিষেবা বন্ধ থাকায় বহু পরিবারগুলি বিপর্যস্ত পরিস্থিতির সম্মুখীন হয়েছে।

এদিকে লোকাল ট্রেন যদি চালু হয় আবার রাজ্যে তড়িৎগতিতে সংক্রমণ ছড়িয়ে পড়তে পারে এই আশঙ্কায় রাজ্য সরকার এই মুহূর্তে লোকাল ট্রেন চালাতে চাইছে না। সেই সাথে বিশ্ব স্বাস্থ্য সংস্থা জানিয়েছে সারা পৃথিবী করোনার তৃতীয় ঢেউ ছড়িয়ে পড়ার প্রাথমিক পর্যায়ে রয়েছে।আজ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নবান্ন থেকে আবার এক নতুন নির্দেশিকা জারি করেছেন। মুখ্যমন্ত্রী নির্দেশিকা জারি করে জানিয়েছেন যে,”রাজ্যে আপাতত লোকাল ট্রেনের চলাচল বন্ধ থাকবে এবং আগামী ৩০ শে আগস্ট পর্যন্ত রাজ্যে বিধিনিষেধ বজায় থাকবে।

আরও পড়ুন-ধর্না দেওয়া চাকরিপ্রার্থীদের জন্য বড় ঘোষণা করল পশ্চিমবঙ্গ রাজ্য সরকার

তৃতীয় ঢেউ আছড়ে পড়ে কিনা সেই বিষয়টি দেখে লোকাল ট্রেন চালু করার বিষয়ে সিদ্ধান্ত গ্রহণ করা হবে। চারা কলকাতায় এসে কাজ করেন তারা অনেকটাই দুর্ভোগের মধ্যে পড়েছেন সেটা বুঝতে পারছি কিন্তু এই মুহূর্তে সমস্ত রাজ্যবাসী সুরক্ষার জন্য লোকাল ট্রেন চালু করা সম্ভব হচ্ছে না। কলকাতার মাটিতে মেট্রো-বাস পরিষেবা চালু করে দেওয়া হয়েছে। আগামী সেপ্টেম্বরে তৃতীয় ঢেউ আসতে চলেছে এমনটাই বিশেষজ্ঞরা সর্তকতা জারি করেছেন।

আরও পড়ুন-উজ্বলা যোজনায় বিনামূল্যে রান্নার গ্যাস পাওয়ার জন্য এই শর্তগুলি মানতে হবে।

তাই মানুষের জীবনের তাগিদে আর কয়েকটা দিন সকলকে একটু কষ্ট ভোগ করতেই হবে।কলকাতার পার্শ্ববর্তী জেলাগুলিতে যেমন, হুগলি, উত্তর ২৪ পরগনা, বর্ধমান, নদিয়া এই সমস্ত জেলাগুলিতে যদি ৫০% ভ্যাকসিন দেওয়া যায় তাহলে রুরাল ট্রেন চালু করা যাবে। ইতিমধ্যেই দূরপাল্লার ট্রেন বাস চালানো হচ্ছে। ‌ কিন্তু লোকাল ট্রেন তৃতীয় ঢেউয়ের আগমন দেখে তবেই চালানোর সিদ্ধান্ত নেওয়া হবে।”

এছাড়াও মুখ্যমন্ত্রীর ঘোষণা করেছেন যে নাইট কার্ফুর বিধি-নিষেধ কিছুটা হ্রাস করা হল। এখন রাত ১১ টা থেকে ভোর ৫ টা পর্যন্ত রাজ্যের মাটিতে নাইট কার্ফু জারি থাকবে।

Related Articles

Back to top button