নিউজ

মেট্রো লাইনের পাশে ১০০ মিটার এলাকা জুড়ে ধ্বস। দক্ষিণেশ্বর-নোয়াপাড়ায় ধীরগতিতে চলাচল করছে মেট্রো।

নিজস্ব প্রতিবেদন: হঠাৎ করে মেট্রো লাইনের ১০০ মিটার এলাকা জুড়ে মাটি ধ্বসে গিয়ে বিপজ্জনক পরিস্থিতির সৃষ্টি হয়েছে। জানা গিয়েছে নোয়াপাড়া দক্ষিণেশ্বর মেট্রো লাইনের পাশে প্রায় ১০০ মিটার এলাকাজুড়ে ধ্বস নামায় যথেষ্ট চাঞ্চল্যকর পরিস্থিতির সৃষ্টি হয়েছে।

তবে মেট্রো পরিষেবা স্বাভাবিকভাবেই বজায় রয়েছে বলে জানিয়েছে মেট্রো কর্তৃপক্ষ। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন যে বৃষ্টির জন্য ওই এলাকার মাটি হঠাৎ ধ্বসে গিয়েছে। কিন্তু মেট্রোরেলের আধিকারিকরা বলেছেন যে, অতিরিক্ত বৃষ্টির দরুন ১০০ মিটার এলাকাজুড়ে মাটি কিছুটা বসে গিয়েছে, এই বিষয়টিকে কখনোই ধ্বস বলা চলে না।

এদিকে আজ সকাল থেকেই এই এলাকায় মেট্রো রেলের ইঞ্জিনিয়ার এবং কর্মীরা এই পরিস্থিতি সামাল দিতে উঠে পড়ে লেগেছেন। বোল্ডার ফেলে এবং মাটি ফেলে ওই বসে যাওয়া এলাকা ঠিকঠাক করার চেষ্টা করা হচ্ছে। দক্ষিণেশ্বর নোয়াপাড়া লাইনে মেট্রো চলাচল স্বাভাবিক হলেও অত্যন্ত ধীরগতিতে চলাচল করছে মেট্রো, যার ফলে অনেকটাই সমস্যার মধ্যে পড়েছেন যাত্রীরা।

আরও পড়ুন –“আমাদের হাতেও আইন রয়েছে”- ত্রিপুরা কান্ডে বিজেপিকে সতর্ক করলেন মুখ্যমন্ত্রী

এদিকে স্থানীয় মানুষজন দাবি করেছেন যে মাটি বসে গিয়ে সিসিআর ব্রিজের যথেষ্ট ক্ষতি সাধন হয়েছে, এছাড়াও বেলঘরিয়া এক্সপ্রেসওয়ে ব্রিজের পিলারের ফা-টল দেখা দিয়েছে বলে জানা গিয়েছে। আজ সকালে এই ঘটনা হঠাৎ করে ঘটায় যথেষ্ট চাঞ্চল্য ছড়িয়ে পড়েছে ওই এলাকা জুড়ে।

মেট্রোরেলের ইঞ্জিনিয়াররা জানিয়েছেন যে, বালির বস্তা দিয়ে, মাটি ফেলে এবং বোল্ডার দিয়ে ওই সমস্ত জায়গা মেরামত করার জন্য নিযুক্ত রয়েছেন মেট্রোরেলের বহু কর্মীরা। খুব শীঘ্রই ওই জায়গা আবার‌ স্বাভাবিক অবস্থায় ফিরিয়ে আনা হবে বলে আশাবাদী মেট্রো কর্তৃপক্ষ। তবে স্থানীয় এলাকাবাসী জানিয়েছে যে, গতকাল রাত থেকেই ওই এলাকার মাটিতে ধ্বস নামতে শুরু করে দিয়েছিলো।

Related Articles

Back to top button