নিউজঅফবিটস্বাস্থ্য

দেশে কোভিড সংক্রমণ পেরিয়ে গেলো ৪৪ হাজার। বৃদ্ধি পাচ্ছে অ্যাকটিভ কেস‌ও।

নিজস্ব প্রতিবেদন: তৃতীয় ঢেউ কি খুব শীঘ্রই আছড়ে পড়তে চলেছে ভারতের বুকে? অন্ততঃ পরিসংখ্যান সেই দিকেই ইঙ্গিত দিচ্ছে। কয়েকদিন আগেই বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রধান ট্রেডরস আধানোম ঘেব্রিয়েসাস বলেছেন যে, “আমরা করোনার তৃতীয় ঢেউয়ের প্রাথমিক পর্যায়ে রয়েছি।”এবার পরিসংখ্যান আরো ভয়াবহ দিক নির্দেশ করেছে।

গত মঙ্গলবার ৩০ হাজারে নেমে গিয়েছিলো করোনার সংক্রমণ। কিন্তু তারপর থেকেই আবার ভয়ানক হারে বৃদ্ধি পেয়েছে করোনা সংক্রমণ। গতকাল বৃহস্পতিবার এই আক্রান্তের সংখ্যা প্রায় ৪৫ হাজার ছুঁতে বসেছে বলে জানা গিয়েছে।এমনিতেই করোনার ডেল্টা ভেরিয়েন্ট সারা পৃথিবীর মানুষের কাছে অত্যন্ত উদ্বেগের কারণ হয়ে দাঁড়িয়েছে।

আরও পড়ুন-“করোনা মহামারির সমাপ্তি বিশ্ববাসীর হাতে”- মন্তব্য বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রধানের।

করোনার ভারতীয় ডেল্টা রূপ যথেষ্ট আতঙ্ক সৃষ্টি করেছে। আজ কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক জানিয়েছে যে, গত ২৪ ঘন্টায় ভারতে নতুন করে করোনার গ্রাসে পড়েছেন ৪৪ হাজার ৬৪৩ জন। যার দরুণ এখনো পর্যন্ত সারা দেশে করোনা আক্রান্তদের সংখ্যা হয়েছে ৩ কোটি ১৮ লক্ষ ৫৭ হাজার । এখনো পর্যন্ত সারা দেশে এই ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৪ লক্ষ ২৬ হাজার ৭৫৪ জনের।

আরও পড়ুন-রাজ্যে খুব শীঘ্রই তৈরি হতে চলেছে ছয়টি মেডিকেল কলেজ এবং হাসপাতাল

গত ২৪ ঘন্টায় এই মহামারির বিরুদ্ধে লড়াই করে সুস্থ্য হয়েছেন ৪১ হাজার ৯৬ জন।জানা গিয়েছে এখনো পর্যন্ত সারা দেশে করোনার টীকা দেওয়া হয়েছে ৪৯ কোটি ৫৩ লক্ষ ২৭ হাজার ৫৯৫ জন। কিন্তু এখনো ভ্যাকসিনের অপ্রতুলতার দরুণ সারা দেশের অর্ধেক মানুষকেও টীকা দেওয়া সম্ভবপর হয়নি।এর মধ্যেই করোনার আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাওয়ায় আবার উদ্বেগের মুখোমুখি হয়েছেন দেশবাসী।

Related Articles

Back to top button