নিউজটেক নিউজদেশ

মাধ্যমিক পাশে পরীক্ষা না দিয়েই চাকরির বিজ্ঞপ্তি পোস্ট অফিসে‌।

নিজস্ব প্রতিবেদন: দেশজুড়ে পোস্টাল‌ সার্কেলে গ্রামীণ ডাক সেবক, ব্রাঞ্চ পোস্ট মাস্টার, অ্যাসিন্টেন্ট ব্রাঞ্চ পোস্টমাস্টার, প্রভৃতি পদে নিয়োগের বিজ্ঞপ্তি জারি করেছে ইন্ডিয়া পোস্ট। পশ্চিমবঙ্গে পোস্টাল সার্কেলে গ্রামীণ ডাক সেবক পদে নিয়োগের বিজ্ঞপ্তি জারি করা হয়েছে।এই পোস্টের মোট শূন্যপদ হল ২৩৫৭ টি।

আগামী ১৪ ই আগস্ট পর্যন্ত আবেদন করা যাবে।শিক্ষাগত যোগ্যতা- রাজ্য সরকার অথবা কেন্দ্রীয় সরকার অনুমোদিত যেকোনো বোর্ড থেকে মাধ্যমিক পাস করে থাকতে হবে সেই সাথে দশম শ্রেণী পর্যন্ত স্থানীয় ভাষায় পড়াশোনা করে থাকতে হবে ।আনুসঙ্গিক যোগ্যতা – ৬০ দিনব্যাপী কোনো কম্পিউটার ট্রেনিংয়ের সার্টিফিকেট থাকতে হবে।

আরও পড়ুন-সুখবর মাদ্রাসা গুলির জন্য। খুব শীঘ্রই নিয়োগ হতে চলেছে চার হাজার শিক্ষক।

জিডিএস পদে যারা আবেদন করবেন তাদের আবশ্যিক ভাবে সাইকেল চালাতে জানতে হবে।ইন্ডিয়া পোস্টের অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে আবেদন করতে হবে। ওয়েবসাইটে গিয়ে APPLY ONLINE এ ক্লিক করতে হবে।

আরও পড়ুন-মৌড়িগ্রাম ডিপোয় বন্ধ হল রিফিলিং। সন্ধ্যার পর দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলার ভোগান্তি বাড়তে পারে।

তারপর প্রয়োজনীয় নথি দিয়ে পছন্দের পোস্ট অফিস নির্বাচন করতে হবে।এরপর নির্দিষ্ট আবেদন ফি জমা দিতে হবে। যদি আবেদনকারীরা চান তাহলে অফলাইনেও তাঁরা আবেদন ফি দিতে পারেন।আবেদন করা হয়ে গেলে অ্যাপ্লিকেশন ফর্মের একটা প্রিন্ট নিজের কাছে রেখে দিতে হবে।

Related Articles

Back to top button