নিউজ

কোনরকম পরীক্ষা ছাড়াই সরাসরি ইন্টারভিউর মাধ্যমে সরকারি কলেজে ক্লার্ক পদে চাকরি! জানুন আবেদনের পদ্ধতি!

নিজস্ব প্রতিবেদন:-এমতাবস্থায় দাঁড়িয়ে পশ্চিমবঙ্গে প্রায় প্রতিটি বেকার যুবক এবং যুবতীরা হন্য হয়ে একটা চাকরির সন্ধান করছেন। কারণে এমনটা মনে করা হয় যদি চাকরি না পাওয়া যায় তাহলে এ সমাজে প্রতিষ্ঠিত হওয়া যায়না ব্যবসার কথা ছেড়েই দেওয়া হল। সেটাকে মানুষ এখন মোটেও ভাল চোখে দেখে না।

কিন্তু এমতাবস্থায় দাঁড়িয়ে সরকারিভাবে কোনো নিয়োগ জারি না করা হলে বেকার যুবক যুবতীরা কিভাবে চাকরি করবে সে ব্যাপারে থাকতে একটা বড়সড় প্রশ্ন। কিন্তু আপনি কি জানেন আপনার বাড়ির আশেপাশে থাকা কলেজে ক্লার্ক পদে নিযুক্ত হতে পারবেন কোনো রকম কোনো লিখিত পরীক্ষা ছাড়াই ।অথচ এটি একটি সরকারি চাকরি। কিভাবে যুক্ত হবেন কি কি যোগ্যতা লাগবে সব তুলে ধরা হলো আজকের এই প্রতিবেদনে

পদের নাম :- ক্লার্ক।

শূন্যস্থান পদের সংখ্যা :-প্রতিটি কলেজে শূন্যস্থান পদের সংখ্যা ভিন্ন হয় এর জন্য অতি অবশ্যই কলেজের অফিশিয়াল ওয়েবসাইট নজর রাখতে হবে আপনাদেরকে।

কাজ:-আমরা যখন কলেজে ভর্তি হয় তখন একাধিক কাজ থাকে ।যেমন রেজাল্ট তোলা আই কার্ড পাওয়া বা ফর্ম ফিলাপ করার টাকা জমা দেওয়া মূলত এই সমস্ত কাজ গুলিতে যারা আমাদেরকে সাহায্য করে তাদেরকেই ক্লার্ক বলা হয়ে থাকে।

শিক্ষাগত যোগ্যতা :-মাধ্যমিক বা উচ্চ মাধ্যমিক পাস করতে হবে সাথে থাকতে হবে কম্পিউটার সম্পর্কে জ্ঞান।

মাসিক বেতন:-10 হাজার থেকে 25 হাজার।

বয়স :-18 থেকে 35 বছর।

আবেদন পদ্ধতি :-এর জন্য সরকারিভাবে গণবিজ্ঞপ্তি জারি করা হয় না তবে আপনি যে কলেজের জন্য আবেদন করতে চাইছেন সেই কলেজের অফিশিয়াল ওয়েবসাইটে যেতে হবে সেখানে ক্যারিয়ার নামক যে অপশন দেখতে পাবেন সেখানে ক্লিক করার পরেই দেখতে পাবেন কত ভ্যাকেন্সি রয়েছে ক্লার্ক পদে। তাহলে সেই আবেদন পত্র টি ডাউনলোড করে কলেজের সাথে যোগাযোগ করতে পারেন।

পরীক্ষার পদ্ধতি:-মূলত ইন্টারভিউর মাধ্যমে প্রার্থীদেরকে বাছাই করা হয়। তবে কোন কোন কলেজ 100 নম্বরের পরীক্ষা নিয়ে থাকে ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button