নিউজটেক নিউজ

বাজারে আসতে চলেছে Jio-র সব থেকে সস্তা স্মার্টফোন JioPhone Next! জেনে নিন লঞ্চের তারিখ!

নিজস্ব প্রতিবেদন:-প্রতিনিয়ত যে হারে স্মার্টফোনের চাহিদা বেড়েই চলেছে তাতে বাড়ছে এর দাম । কিন্তু সাধারণ মধ্যবিত্ত পরিবারের পক্ষে একটা দামী আধুনিক ফিচারযুক্ত স্মার্টফোন কেনার সম্ভব হয়ে উঠছে না । তার পাশাপাশি অনেকে কিন্তু সোশ্যাল মিডিয়া থেকে উপার্জন করছে শুধুমাত্র এই স্মার্টফোন ব্যবহার করে । তাই অনেকের ক্ষেত্রে ইচ্ছে থাকলেও সম্ভব হয়ে উঠছে না । তাই এবার রিলায়েন্স জিও তাদের কথা ভেবে বিশ্বের সব থেকে কম দামি স্মার্টফোন বাজারে লঞ্চ করল । গুগলের সাথে পার্টনারশিপ করে এই স্মার্টফোনটি সম্প্রতি লঞ্চ করা হয়েছে বাজারে ।।

এটি পৃথিবীর সব থেকে সস্তা অন্যতম একটি স্মার্টফোন হতে চলেছে বর্তমান সময়ে । এবং আশা করা যেতেই পারে যে সকল স্মার্টফোনগুলো কে টেক্কা দেবে তার ফিচারস সে তুলনায় । এই ফোনে রয়েছে ৫.৫ ইঞ্চি এইচডি প্লাস ডিসপ্লে। যার রেজোলিউশন ৭২০×১৪৪০ পিক্সেল।

এই ফোনে রয়েছে অ্যান্ড্রয়েড ১১ গো এডিশন এবং স্ন্যাপড্র্যাগন কোয়াড কোর ২১৫ প্রসেসর। গ্রাফিক্সের জন্য এই ফোনে থাকবে Adreno 306 GPU। ফোনে RAM থাকবে ২ জিবি এবং ফোনের ডানদিকে ভলিউম এবং পাওয়ার বাটন থাকবে‌। এই ফোনে রয়েছে ১৩ এমপি রিয়ার ক্যামেরা এবং ৮ এমপি সেলফি ক্যামেরা। 4G VoLTE সহ ডুয়াল সিম সাপোর্ট এবং ২৫০০ এমএএইচ ব্যাটারি পাবেন এই জিও স্মার্টফোনে।

সংস্থার তরফ থেকে মনটা জানানো হচ্ছে যে এই ফোনটি অন্যান্য সকল স্মার্টফোনের তুলনায় অনেকটা কম দামে পাওয়া যাবে। Gizchina প্রকাশিত তথ্য অনুযায়ী, আগামী ৪ নভেম্বর ভারতীয় বাজারে JioPhone Next লঞ্চ হওয়ার সম্ভাবনা রয়েছে। এই স্মার্টফোন বাজারে আসতে পারে মাত্র ৩,৫০০ টাকা থেকে। এমনটাই বলছে Gizchina এর রিপোর্ট।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button