আবহাওয়াঅফবিটনিউজরাজ্য

দুই বঙ্গেই চলবে বৃষ্টি। সেই সাথে বজ্রপাত। জানালো আবহাওয়া দপ্তর।

নিজস্ব প্রতিবেদন: অবিরাম বৃষ্টিতে বিরতি পড়েছে কয়েকদিন ধরে। কিন্তু এর মধ্যেই আবার বজ্রবিদ্যুৎসহ বৃষ্টিপাতের সম্ভাবনা জারি করলো আলিপুর আবহাওয়া দপ্তর। আবহাওয়া দপ্তর জানিয়েছে আজ কলকাতা শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৩ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৭ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি। আজ সকালের দিকে বেশ কিছু জায়গায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাত এবং ঝোড়ো হাওয়া বইতে পারে বলে সর্তকতা জারি করেছে আবহাওয়া দপ্তর।

এমনিতেই বাতাসে আদ্রতা জনিত অস্বস্তি রয়েছে। আবহাওয়া দপ্তর জানিয়েছে পাঞ্জাব থেকে বঙ্গোপসাগর পর্যন্ত একটি মৌসুমী অক্ষরেখা বিস্তৃত রয়েছে গাঙ্গেয় পশ্চিমের উপর দিয়ে। এর ফলে মৌসুমী বায়ু যথেষ্ট সক্রিয় রয়েছে। জলীয়বাষ্পের আগমন ঘটছে যথেষ্ট পরিমাণে। ‌

আরও পড়ুন-কার্শিয়াং এর জাতীয় সড়কে নামলো ধ্বস। বন্ধ হল শিলিগুড়ি থেকে দার্জিলিং যাওয়ার রাস্তা

যার দরুন উত্তরবঙ্গ এবং দক্ষিণবঙ্গে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। আবহাওয়া দপ্তর এটাও জানিয়েছে যে আগামী সেপ্টেম্বর পর্যন্ত বাংলায় বর্ষার দাপট অব্যাহত থাকবে।আজ ভরা কোটালে নদীর জলস্তর বৃদ্ধি পেতে চলেছে যার জন্য মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নদী তীরবর্তী এবং সমুদ্র উপকূলবর্তী অঞ্চলে গুলির বাসিন্দাদের সতর্ক থাকার নির্দেশ দিয়েছেন। নদীর জল স্তর বৃদ্ধি পেলে উপকূলবর্তী অঞ্চলে ক্ষয় ক্ষতি হতে পারে বলে অনুমান করছে আবহাওয়া দপ্তর।

আরও পড়ুন-আজ‌ও রহস্যের মধ্যে আবৃত বারমুডা ট্রায়াঙ্গেল

এছাড়াও জানা গিয়েছে আজ উত্তরবঙ্গের দার্জিলিং থেকে শুরু করে কালিম্পং, কোচবিহার, জলপাইগুড়ি, উত্তর দিনাজপুরে ভারী বৃষ্টি হতে পারে। উত্তরবঙ্গের মাটিতে বিভিন্ন জায়গায় দেখা গিয়েছে ধ্বস। এছাড়াও আবহাওয়া দপ্তর জানিয়েছে দক্ষিণবঙ্গের কলকাতাসহ হাওড়া , হুগলি, পুরুলিয়া, নদীয়া, মুর্শিদাবাদ ,বীরভূম, বাঁকুড়া , দুই ২৪ পরগণা, দুই মেদিনীপুরে বজ্রবিদ্যুৎ সহ মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

Related Articles

Back to top button