এবার কি পুরোপুরি বাতিল আইপিএল? বড় ইঙ্গিত দিলো বিসিসিআই প্রেসিডেন্ট

করোনা দাপিয়ে স-ন্ত্রা-সে-র অন্ধকার রাজত্ব করে চলেছে বাংলা তথা ভারতে। এখনও পর্যন্ত মা-রা গিয়েছেন বহু মানুষ। প্রতিনিয়ত মৃ-ত্যুভয়কে সঙ্গী করে দিন কাটাচ্ছেন মানুষজন। চেনা চিত্রগুলি পাল্টেছে এক লহমাতেই। ভারতের জাতীয় দলের টেস্ট ওপেনার মায়াঙ্ক আগারওয়ালের সঙ্গে টুইটারে কথা বলছিলেন সৌরভ। সেখানেই করোনার এই প্রেক্ষাপট নিয়ে প্রশ্ন তৈরি হয়।

তখনই সৌরভ জানিয়ে দেন, “আগামী দু-তিন মাস আরো কঠিন সময় আমাদের জন্য অপেক্ষা করছে। আমাদের এটার বিরুদ্ধে মুখোমুখি লড়াই করতে হবে। তবে আশা করা যেতে পারে যে, চলতি বছরের শেষের দিকে নয়তো নতুন বছরের শুরুতে আমরা আবার স্বাভাবিক জীবন ফিরে যেতে পারবো।” বিসিসিআইয়ের পক্ষ থেকে আইপিএলের সূচি প্রায় ঠিক করে রাখা হয়েছে।

আরও পড়ুন – লকডাউনের মধ্যে ফের উঠতি সোনার সহ রান্নার গ্যাসের দামে, কলকাতার বাজারে আজকের পেট্রোল ও রুপোর দাম কত? জেনে নিন

জানানো হয়েছে, সেপ্টেম্বরের শেষ থেকে নয়তো নভেম্বরের শুরুতে আইপিএলের আয়োজিত হতে পারে।
এই আবহে বিশ্বব্যাপী সংক্রমণের ক্ষেত্রে মার্কিন যুক্তরাষ্ট্র এবং ব্রাজিলের পরেই তৃতীয় ধাপে রয়েছে আমাদের ভারত। এই ভয়াবহ পরিস্থিতিতে ভারতে আইপিএল আয়োজন আরো বিপদ ডেকে আনতে পারে। সোমবার শ্রীলঙ্কা, সংযুক্ত আরব আমিরশাহির পরে তৃতীয় দেশ হিসাবে আইপিএল আয়োজন করার যথেষ্ট ইচ্ছাপ্রকাশ করেছে নিউজিল্যান্ড।

আরও পড়ুন – এবছর কি হবে স্নাতক-স্নাতকোত্তরের পরীক্ষা? স্পষ্ট না জানালেও ইঙ্গিত দিলেন শিক্ষামন্ত্রী

করোনা যেভাবে তান্ডব চালাচ্ছে তাতে এই বর্তমান বছরে সংক্রমণের হার হয়তো আর কমবে না। এটাই অনুমান করছেন বিসিসিআই বোর্ড সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়। সেই সঙ্গে প্রায় তিনি জানিয়ে দিলেন যে, বর্তমান বছরে ভারতে আইপিএল আয়োজিত হওয়ার সম্ভবনা প্রায় শূন্য বললেই চলে।

আরও পড়ুন – লকডাউনের মধ্যে ফের উঠতি সোনার সহ রান্নার গ্যাসের দামে, কলকাতার বাজারে আজকের পেট্রোল ও রুপোর দাম কত? জেনে নিন

তবে বোর্ডের ভিতরের খবর এই যে, লাভজনক এই আইপিএল বিসিসিআই যেভাবেই হোক আয়োজন করার চেষ্টা করছে। বিসিসিআই আলোচনা করে দেখছে যে উক্ত তিন দেশের মধ্যে কোথায় আইপিএল আয়োজন করা যায় !

এখানে আপনার মতামত জানান