নিউজ

আকর্ষণীয় অফার! মাত্র 10 হাজার টাকা দিয়ে বুক করুন ভারতের সব থেকে কম দামের ইলেক্ট্রিক গাড়ি! জানুন বিশদে!

নিজস্ব প্রতিবেদন:-প্রতিনিয়ত বাড়তে থাকা পেট্রোল এবং ডিজেলের দামের যাঁতাকলে পড়ে রীতিমতো হিমশিম খাচ্ছে সাধারণ মধ্যবিত্ত পরিবারের মানুষেরা। এমতঅবস্থায় দাঁড়িয়ে প্রত্যেকে চাইছে যাতে পেট্রোল-ডিজেলের দাম কমানো হোক ।কিন্তু সরকারের তরফ থেকে কোনো রকম কোনো পদক্ষেপ নেওয়া হচ্ছে না ।যার ফলে মানুষের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে প্রবল পরিমাণে।সেই অবস্থায় দাঁড়িয়ে বিকল্প পথ হিসেবে বাজারে এসেছে বিভিন্ন ইলেকট্রিক গাড়ি স্কুটার এবং বাইক এবং আগামী দিনে এই সমস্ত ইলেকট্রিক গাড়ি গুলি নতুনভাবে পথ দেখাবে সাধারণ মধ্যবিত্ত পরিবারের মানুষদের কে সে ব্যাপারে নতুন করে বলার অপেক্ষা রাখে না।

ইতিমধ্যে বাজারে অনেকগুলো ইলেকট্রিক গাড়ি স্কুটার এবং বাইক চলে এসেছে। কিন্তু সম্প্রতি মুম্বাইয়ের একটি স্ট্যাটাস কম্পানি দাবি যে দেশের সব থেকে সস্তা ইলেকট্রিক গাড়ি তারা লঞ্চ করেছে সম্প্রতি বাজারে ।এই গাড়িটির নাম হচ্ছে Strom R3 ।তবে এই গাড়িটির বিশেষ আকর্ষণ হচ্ছে এর ডিজাইন ।

এর ডিজাইন অনেকটা অটোর মতন কিন্তু সম্পূর্ণ উল্টো ।ঘটনাটি আপনাদের কে একটু সংক্ষিপ্ত ভাবে জানানো যাক। পাশাপাশি এটাও জানিয়ে রাখি যে।স্টার্টআপ সংস্থা Strom Motors ২০১৬ সাল থেকে শুরু হয়েছিল। বর্তমানে উত্তরাখণ্ডের কাশীপুরে কারখানা চালু করেছে তাঁরা। সেখানেই প্রতিমাসে ৫০০ গাড়ি উৎপাদন করছে সংস্থা।

সংস্থার দাবি এই গাড়িটি একবার চার্জ দিলে 200 কিলোমিটার পর্যন্ত চলতে সক্ষম। তার পাশাপাশি দুই আসন বিশিষ্ট এই গাড়িটি সর্বোচ্চ 80 কিলোমিটার গতিবেগে রাস্তার মধ্যে দিয়ে চলতে পারবে ।তবে এর ডিজাইন একদম অভিনব পদ্ধতিতে তৈরি করা হয়েছে ।সাধারণত অটোতে একটি চাকা সামনে থাকে এবং দুইটি চাকা পিছনে থাকে। তবে এই গাড়ির ক্ষেত্রে সম্পূর্ণ উল্টো। সামনে দুটি এবং পিছনে একটি চাকা রাখা হয়েছে ।

তার পাশাপাশি গাড়িটিতে যুক্ত করা হয়েছে 4G ইঞ্জিন। যার মাধ্যমে ব্যাটারি চার্জ এবং ট্রাকের সম্পর্কে ধারণা পাবে চালক। ইতিমধ্যে গাড়িটি বুকিং শুরু হয়ে গেছে ।তবে সংস্থার তরফ থেকে এমনটা জানানো হয়েছে যে প্রতি কিলোমিটারে চালকের 40 পয়সা খরচ হবে এবং সেই মতন তিন বছরে তিন লক্ষ টাকা সাশ্রয় করতে পারবে চালকরা ।এমনকি 10000 টাকা দিয়ে আপনার গাড়ি বুকিং করতে পারেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button