নিউজটেক নিউজরেল

স্টেশন মাস্টার পদে নিয়োগ হতে চলেছে ভারতীয় রেলের। জেনে নিন বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন: প্রত্যেকটি চাকুরী প্রার্থীর কাছে ভারতীয় রেলের চাকরি স্বপ্নের মত। উন্নত পরিকাঠামো, আকর্ষণীয় বেতন এবং সুনিশ্চিত ভবিষ্যৎ, সমস্ত কিছু জড়িয়ে রয়েছে রেলের আকর্ষণীয় চাকরি কে ঘিরে। কোটি কোটি চাকরিপ্রার্থীরা মনোযোগ সহকারে পড়াশোনা করে পরীক্ষা দেন রেলের এই আকর্ষণীয় চাকরিতে নিয়োগের উদ্দেশ্যে। ‌ ভারতীয় রেল এখনো পর্যন্ত কোটি কোটি মানুষকে চাকরি দিয়ে এসেছে।

করোনা আবহে বন্ধ ছিলো রেলের রিক্রুটমেন্ট। তবে এবার রেল আবার নিয়োগের জন্য বিজ্ঞপ্তি জারি করতে শুরু করে দিয়েছে।সম্প্রতি ভারতীয় রেল স্টেশন মাস্টার পদে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি জারি করেছে। এই নিয়োগ হতে চলেছে পশ্চিম মধ্য রেলে।

আরও পড়ুন-রথযাত্রার আবহে পুরী গামী ২৬ জোড়া ট্রেনের চাকা থামিয়ে দেওয়া হচ্ছে

রেলের অফিশিয়াল ওয়েবসাইট wcr.indianrailways.gov.in এ নিজেদের নাম নথিভুক্ত করতে পারবেন চাকরি প্রার্থীরা। আগামী ২৫ শে জুলাই পর্যন্ত এই চাকরির জন্য আবেদন করা যাবে।রিল সূত্রে জানা গিয়েছে পশ্চিম মধ্য রেলের ৩৮ টি পদে স্টেশন মাস্টার নিয়োগ করতে চলেছে রেল। এর জন্য আবেদনকারীদের যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় অথবা স্বীকৃত শিক্ষা প্রতিষ্ঠান থেকে স্নাতক ডিগ্রী থাকতে হবে।

জেনারেল ক্যাটাগরির প্রার্থীদের বয়স হতে হবে ৪০ বছরের মধ্যে। তবে সিডিউল কাস্ট এবং সিডিউল ট্রাইব প্রার্থীদের ক্ষেত্রে বয়স সীমা ধার্য হয়েছে ৪৫ বছর। এছাড়া ওবিসি ক্যাটাগরি ভুক্ত প্রার্থীদের বয়স সীমা ধার্য হয়েছে ৪৩ বছর। তবে রিয়েল জানিয়েছে যে সমস্ত প্রার্থীদের এখনো স্নাতকের চূড়ান্ত ফলাফল প্রকাশিত হয়নি তাঁরা এই পদের জন্য আবেদন করতে পারবেন না।

আরও পড়ুন-হঠাৎ আগুনে ভস্মীভূত চারটি বাস। চাঞ্চল্যকর কান্ড হাওড়ার ডুমুরজলায়।

জানা গিয়েছে এই পরীক্ষার জন্য প্রার্থীদেরকে কম্পিউটার বেসড পরীক্ষা এবং অ্যাপ্টিটিউড টেস্ট এর মধ্য দিয়ে যেতে হবে। পরীক্ষায় সফল হলে প্রার্থীদের ডকুমেন্ট ভেরিফিকেশন করা হবে এবং মেডিকেল পরীক্ষা হবে। সেই পরীক্ষায় উত্তীর্ণ হতে পারলেই সরাসরি নিয়োগ করা হবে। আবেদন করার জন্য ভারতীয় রেলের উক্ত ওয়েবসাইটে যেতে হবে।

এই চাকরির জন্য কোন ব্যক্তির কাছে টাকা দিতে সরাসরি নিষেধ করে দিয়েছে ভারতীয় রেল

Related Articles

Back to top button