নিউজঅফবিটরেল

ভারতীয় রেল চালু করলো বেশ কিছু নতুন বুকিং কোড। জেনে নিন বিস্তারিত

নিজস্ব প্রতিবেদন: ভারতীয় রেল জানিয়েছে যে টিকিট কাটার নিয়মটি এবার সম্পূর্ণ ভাবে পরিবর্তিত রূপে পেশ করা হচ্ছে যাত্রীদের কাছে। বেশ কিছু নতুন কোচ তৈরি করে ফেলেছে ভারতীয় রেল। করোনা আবহের মধ্যেই বেশকিছু কোচে নতুন বুকিং নেওয়ার সূত্রপাত ঘটেছে। নতুন বুকিং কোডের মাধ্যমে এই কোচগুলিকে সফর করা যাবে।

ভারতীয় রেল জানিয়েছে ভিস্তাডোম কোচের সূত্রপাত করা হয়েছে। দেশের বিভিন্ন গুরুত্বপূর্ণ রেল চলাচলের জায়গা গুলিতে এই ভিস্তাডোম কোচ চলাচল করছে। যে সমস্ত জায়গায় পর্যটকরা বেশী সংখ্যায় রেল মাধ্যমে যাতায়াত করেন, সেই সমস্ত জায়গায় এই ভিস্তাডোম কোচ চলাচল করছে। এছাড়াও সস্তায় এসি থ্রি টিয়ার কোচেও যাতায়াতের সুবিধা প্রদান করছে ভারতীয় রেল।

আরও পড়ুন-ভোডাফোনের ঋণ শেয়ারে বদলানোর লক্ষ্যমাত্রা নিল ব্যাঙ্ক

করোনা আবহে দেশের বিভিন্ন প্রান্তে গুরুত্বপূর্ণ প্ল্যাটফর্ম গুলি যথেষ্ট সুদৃশ্য রূপে সাজিয়ে তুলেছে ভারতীয় রেল। করোনা পরিস্থিতির মধ্যেই বেশ কিছু উল্লেখযোগ্য প্রোজেক্টকে বাস্তবায়িত করেছে ভারতীয় রেল। এবার নতুন কিছু বুকিং কোড চালু করেছে ভারতীয় রেল। একবার চটপট জেনে নিন এই বুকিং কোডগুলি সম্পর্কে, নাহলে যথেষ্ট অসুবিধার মধ্যে পড়তে পারেন যাত্রীরা।

আরও পড়ুন-কলকাতা সহ উত্তরবঙ্গে আগামীকাল থেকে শুরু হতে চলেছে ব্যাপক বৃষ্টির। আজ বৃষ্টি উত্তরবঙ্গে

3A Gareeb rath AC Three Tier G, CC Gareeb rath Chaircar J, 1A First AC H, E.C Executive Class E, E.A Anubhuthi Class K , F.C First Class F, E.V Vistadome AC E.V, V.S Vistadome Non AC D.V, S.L Sleeper S, C.C AC Chaircar C , 3A Third AC B, 3E AC Three Tier Economy M, 2A Second AC A, AC Three Tier Economy – 3EV, Vistadome AC – EV. এই বুকিং কোডগুলি জেনে রাখলে আগামীদিনে রেল সফর আরো সহজতর হবে ।

Related Articles

Back to top button