নিউজটেক নিউজদেশ

“আগামী তিন বছরে সড়ক নির্মাণে আমেরিকাকে ছুঁয়ে ফেলবে ভারত”- বললেন কেন্দ্রীয় মন্ত্রী নীতিন গডকড়ী

নিজস্ব প্রতিবেদন: হাইওয়ে নির্মাণে আগামী তিন বছরের মধ্যে ভারত , আমেরিকাকে স্পর্শ করবে এমনটাই জোর গলায় আশ্বাস দিয়েছেন কেন্দ্রীয় মন্ত্রী নীতিন গডকড়ী। তিনি জানিয়েছেন যে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সুদক্ষ নেতৃত্বে ভারতের বিভিন্ন প্রান্তে হাইওয়ে নির্মাণের কাজ আগের থেকে আরও বেশি পরিমাণে হচ্ছে।কেন্দ্রীয় পরিবহন মন্ত্রী বলেছেন, “এক সময়ে প্রতিদিন ভারতের বুকে ২ কিলোমিটার করে রাস্তা তৈরি করা হতো কিন্তু বর্তমানে নরেন্দ্র মোদীর নেতৃত্বে সারা দেশজুড়ে প্রত্যেকদিন ৩৮ কিলোমিটার করে হাইওয়ে তৈরি করা হচ্ছে।

আগামী ৩ বছরের মধ্যে এই হাইওয়ে নির্মাণে আমেরিকাকে ছুঁয়ে ফেলবে ভারতবর্ষ।”জানা গিয়েছে ভারতমালা প্রকল্পের অন্তর্ভুক্ত গুজরাটে সড়ক পরিবহন এবং হাইওয়ে মন্ত্রকের ব্যাপক প্রকল্প চালু রয়েছে। এই প্রকল্পের ফলে গুজরাটের ডিসা টাউনে ৩.৭৫ কিলোমিটার দীর্ঘ চার লেন বিশিষ্ট এলিভেটেড করিডোর গড়ে উঠেছে।

আরও পড়ুন-আজ নতুন ইতিহাস গড়তে চলেছে ভারত। ভারতের প্রথম প্রধানমন্ত্রী হিসাবে UNSC এর বৈঠকে সভাপতিত্ব করতে চলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

কেন্দ্রীয় সড়ক পরিবহনমন্ত্রী নীতিন গড়করী বলেছেন,”গুজরাট, রাজস্থান এবং মধ্যপ্রদেশে হাইওয়ে তৈরি হওয়ার ফলে পিছিয়ে পড়া বাসিন্দা এবং বিশেষ করে আদিবাসী সম্প্রদায় যথেষ্ট উপকৃত হবে। এর ফলে ঐ সমস্ত এলাকায় শিল্পের বিকাশ হবে। বাণিজ্যে অত্যন্ত সমৃদ্ধ হয়ে উঠবে ওই এলাকা গুলি।”

আরও পড়ুন-একদিকে বাংলায় ভ্যাকসিনের অপ্রতুলতা, এদিকে প্রধানমন্ত্রীর ফ্রি ভ্যাকসিন বিজ্ঞাপনে খরচ হলো প্রায় ২১০ কোটি।

এমনি ভারতের বুকে উল্লেখযোগ্য বেশ কয়েকটি জাতীয় সড়ক বর্তমান রয়েছে। ভারতের জাতীয় সড়ক গুলিকে ঢেলে সাজানোর পাশাপাশি আরও নানান জায়গায় জাতীয় সড়ক তৈরীর কাজ পুরোদমে চালু রেখেছে কেন্দ্রীয় সড়ক পরিবহনমন্ত্রক।

Related Articles

Back to top button