ভারত খুব শীঘ্রই এক বিশ্ব এক স্বাস্থ্যের পথ দেখাবে সকলকে।”- যোগদিবসে বললেন প্রধানমন্ত্রী

ভারত খুব শীঘ্রই এক বিশ্ব এক স্বাস্থ্যের পথ দেখাবে সকলকে।”- যোগদিবসে বললেন প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদন: আজ সারা দেশজুড়ে পালিত হচ্ছে সপ্তম আন্তর্জাতিক যোগ দিবস। সকাল থেকেই সোশ্যাল মিডিয়ায় বহু মানুষ যোগচর্চার ভিডিও আপলোড করছেন। আজ জাতির উদ্দেশ্যে ভাষণ দিয়েছেন প্রধানমন্ত্রী। আজ সকাল সাড়ে ৬ টা নাগাদ ভার্চুয়াল মাধ্যমে তিনি উপস্থিত হয়ে সকলকে যোগ দিবসের শুভেচ্ছা জানান এবং সকলের সুস্বাস্থ্য কামনা করে তিনি বলেন,”করোনার এই ভয়াবহ পরিস্থিতিতে যোগচর্চা যে মানুষের জীবনে কতটা উপকার এনেছে তা সতত‌ই প্রমাণিত।

এই সময় মানুষ আরো যোগ চর্চার প্রতি উৎসাহিত হচ্ছেন। যোগ চর্চার মাধ্যমে জীবনকে সুশৃঙ্খলভাবে গড়ে তোলার চেষ্টা করছেন মানুষজন। খুব শীঘ্রই রাষ্ট্রপুঞ্জ এবং বিশ্ব স্বাস্থ্য সংস্থার যৌথ উদ্যোগে ভারত চালু করতে চলেছে M YOGA অ্যাপ। এই অ্যাপের মধ্যে থাকতে চলেছে যোগ ব্যায়ামের জন্য নির্দিষ্ট পরামর্শ এবং সঠিক নিয়মাবলী।

আরও পড়ুন-মাত্র ১ টাকায় ৫ কেজি টাটকা সবজি; নতুন প্রকল্প এনে কামারহাটিতে অসহায় মানুষের পাশে মদন মিত্র।

এছাড়াও বিভিন্ন যোগ প্রশিক্ষণের ভিডিও থাকবে এই অ্যাপে। মানুষ এই অ্যাপটির সাহায্যে আরো সঠিকভাবে যোগচর্চায় উদ্বুদ্ধ হবেন। এই ভয়াবহ পরিস্থিতিতে যোগচর্চার মাধ্যমে মানুষের মধ্যে বৃদ্ধি পেয়েছে আত্মবিশ্বাস। শারীরিক দৃঢ়তা এসেছে।

আরও পড়ুন-করোনার ভয়াবহ আবহে কোনো অনুষ্ঠান না করে রাহুল গান্ধীর জন্মদিনে সেবাদিবস পালন করলো কংগ্রেস নেতৃত্ব।

এমনকি বর্তমানে চিকিৎসা ক্ষেত্রেও যোগচর্চার গুরুত্ব রয়েছে। বর্তমানে ভারতের অনেক স্কুলগুলিতে যোগব্যায়াম করানো হয়। এই যোগ শরীরকে নীরোগ রাখবে। শারীরিক এবং মানসিক স্বাস্থ্যকে আরো সুদৃঢ় বানাবে এই যোগ।

করোনার এই ভয়াবহ পরিস্থিতিতে যোগব্যায়াম‌ই হল একমাত্র রক্ষাকবচ। সকলে সুস্থ্য থাকুন, নীরোগ থাকুন এটাই আমার কামনা।”