“ভারত চীন ও পাকিস্তান থেকে কোনও সরঞ্জাম আমদানি করবে না” স্পষ্ট জানালেন কেন্দ্রীয় মন্ত্রী আর কে সিং

শৌভিক বাগ:চিনের প্রায় ৫৯ টি অ্যাপ ভারত নিষিদ্ধ করেছে। এই অ্যাপগুলির মধ্যে রয়েছে বিভিন্ন জনপ্রিয় অ্যাপ যেমন, টিকটক, শেয়ার ইট, ইউসি ব্রাউজার, এবং আরো অনেক জনপ্রিয় চিনা অ্যাপ। দেশের সার্বভৌমত্ব এবং মানুষের তথা দেশের গোপনীয়তার স্বার্থে এই চিনা অ্যাপগুলি নিষিদ্ধ করেছে ভারত সরকার।

আরও পড়ুন-মালদা, হাওড়া সহ আরও চার জেলায় ফের কড়া লকডাউন ঘোষণা, বৈঠক শেষে সিদ্ধান্ত নবান্নে!

এর পাশাপাশি সারা ভারত জুড়েই চিনা পণ্যদ্রব্য বয়কট করার আন্দোলন শুরু হয়েছে। চিনা স্মার্টফোন থেকে শুরু করে খেলনা, এল‌ইডি লাইট, পোশাক, টিভি, এসি, ফ্রিজ সমস্ত কিছুই দেশে বয়কট করার জোরালো আওয়াজ উঠেছে। শাওমি মোবাইল কোম্পানি তাদের ভারতের দোকানগুলোতে ‘মেড ইন ইন্ডিয়া’ লোগো ব্যবহার করছে।

আরও পড়ুন- অনলাইনে বিনামূল্যে দেখতে পাবেন সুশান্তের ‘দিল বেচারার’ সম্পূর্ণ সিনেমা, কবে কিভাবে দেখতে পাবেন?

বিএস‌এন‌এল কে কেন্দ্র চিনা সংস্থার সাথে সমস্ত চুক্তি বাতিল করার নির্দেশ দিয়েছে। ভারতীয় রেল‌ও চিনা সংস্থার সাথে বড়ো অঙ্কের চুক্তি বাতিল করে দিয়েছে। দেশজুড়ে চিনা মাল বর্জনের একটা হিরিক উঠেছে। ভারতের বুকে বিশাল বাজার নষ্ট হতে থাকায় স্বাভাবিকভাবেই অস্বস্তিতে পড়েছে চিন।

চিনা তথ্যপ্রযুক্তি সংস্থা বাইট ডান্সের কর্তারা এর ফলে নাকি আশঙ্কিত হয়েছেন।এবার কেন্দ্রীয় বিদ্যুৎ মন্ত্রী আর কে সিং বললেন যে, “যে দেশ আমাদের সেনাবাহিনীর উপর হামলা চালিয়েছে, তাদের সাথে কোনোরকম বাণিজ্যিক সম্পর্ক আমরা রাখবো না। চিন-পাকিস্তান থেকে কিছুই আমদানি করা হবেনা আর।”

এখানে আপনার মতামত জানান