নিউজখেলা

টোকিও অলিম্পিকে এবার কুস্তিতেও একটি পদক নিশ্চিত ভারতের।

নিজস্ব প্রতিবেদন: টোকিও অলিম্পিকে একের পর এক চমক দেখিয়ে চলেছেন ভারতীয় অ্যাথলিটরা। ইতিমধ্যেই ভারতের ঝুলিতে এসে গিয়েছে রৌপ্য এবং ব্রোঞ্জ পদক। ওয়েটলিফটিংয়ে রূপোর পদক পেয়ে গিয়েছেন মীরাবাঈ চানু। এছাড়াও ভারতের অন্যতম শাটলার পি ভি সিন্ধু রূদ্ধশ্বাস লড়াই করে হাসিল করেছে ব্রোঞ্জ।

ভারতীয় মহিলা হকি দল যথেষ্ট আশা দিয়ে রেখেছেন ভারতীয় জনগণকে। এই আবহে টোকিও অলিম্পিকে আরো একটি পদক নিশ্চিত হল ভারতের । টোকিও অলিম্পিকে কুস্তির সেমিফাইনালে জয় পেলেন ভারতের কুস্তিগীর রবি কুমার। জানা গিয়েছে কুস্তির ৫৭ কেজি বিভাগে কাজাখস্তানের কুস্তিগীর নুরিস্লাম সানায়েভের বিরুদ্ধে জয় পেয়েছেন রবি।

আরও পড়ুন-“হার-জিৎ জীবনের অঙ্গ।”- ভারতীয় পুরুষ হকি দলের উদ্দেশ্যে টুইট করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

উক্ত ম্যাচে রবি ২-১ তে এগিয়ে ছিলেন। কিন্তু তারপরেই আবার ম্যাচ ধরে নেন নুরিস্লাম। ৭-৯ ব্যবধানে অনেকটাই পিছিয়ে পড়েছিলেন রবি। কিন্তু মাথা ঠান্ডা করে খেলে নুরিস্লামকে সোজা কুপোকাত করে দেন রবি।

আরও পড়ুন-টোকিও অলিম্পিকে কমলপ্রীতকে সাফল্যের মন্ত্র প্রদান করে এক দারুণ টুইট করলেন শচিন টেন্ডুলকার।

যার ফলে তিনি সরাসরি ফাইনালে উঠে গিয়েছেন।আগামী বৃহস্পতিবার সোনার পদক লড়াইয়ের জন্য টানা দুই বারের বিশ্বচ্যাম্পিয়ন জাভুর উগুয়েবের সাথে লড়াই করতে চলেছেন লবি কুমার। উক্ত লড়াইয়ে রবিকে ঘিরে সোনার পদকের যথেষ্ট স্বপ্ন দেখছেন তামাম ভারতীয়রা ।

Related Articles

Back to top button