নিউজভাইরাল & ভিডিও

অবিশ্বাস্য দৃশ্য! বাড়ির মেঝের নিচ থেকে বেরিয়ে এলো বিশাল কোবরা সাপ! ফোঁস করতেই ঘটলো বিপত্তি! তুমুল ভাইরাল ভিডিও।

নিজস্ব প্রতিবেদন:-রাস্তাঘাটে বা বনেজঙ্গলে সাপের থেকে দশ হাত দূরে থাকি আমরা । কারণ সাপ এমন একটি প্রজাতির প্রাণী যার ফলে জীবনের মৃত্যুর ঘনিয়ে আসতে পারে মুহূর্তের মধ্যে । এত বড় জীবনে শুধুমাত্র একটি সাপের ছো-ব-ল যথেষ্ট । এর আগে বহুবার তার প্রমাণ পাওয়া গেছে । যদিও এই প্রমাণ ধীরে ধীরে কমে আসছে ।।কারন মানুষ সচেতন হচ্ছে ।

আগেকার দিনে অনেক মানুষ সাপের কামড়ে মারা যেত । বিশেষ করে গ্রামগঞ্জের মানুষরা । কারণ তাদের কাছে ছিল না কোনো সামনাসামনি হাসপাতালে সুবিধা বা ঔষধ দেওয়ার লোক । কিন্তু যত দিন যাচ্ছে তত আমরা উন্নত হচ্ছি । বেড়েছে হাসপাতাল এবং ওষুধের সংখ্যা । তার পাশাপাশি এখনকার দিনে এন্টিভেনাম তৈরি হয়ে গেছে যা সাপের বিষের শরীর থেকে বের করতে সাহায্য করে ।

সম্প্রতি একটি ভিডিও ভাইরাল হয়েছে সেখানে দেখা যাচ্ছে যে একটি গ্রামের দৃশ্য । খুব সম্ভবত গ্রামটি উড়িষ্যার মধ্যে অবস্থিত । এবং সেই গ্রামের একটি জনবসতিপূর্ণ এলাকা তে বহুদিন ধরে ঘুরে বেড়াচ্ছে একটি বিষাক্ত সাপ । যার ফলে আতঙ্কিত হয়ে উঠেছে সেই এলাকার মানুষজন । তারা ভেবে কূলকিনারা পাচ্ছেন না যে এই অবস্থায় তারা সেই সাপটি কে নিয়ে কী করবেন । তাই তারা তাদের বুদ্ধিকে কাজে লাগিয়ে প্রশিক্ষণপ্রাপ্ত এক স্থানীয় সাপুড়ে কে খবর দেয়।

সেখানে এসে উপস্থিত হয় এক স্থানীয় সাপুড়ে এবং তিনি লক্ষ্য করেন যে বাড়ির মধ্যে থাকা ড্রেনের মধ্যে যে লুকিয়ে রয়েছে সেই বিষাক্ত সাপটি । মাঝে মধ্যে সেখান থেকে বাইরে বেরিয়ে ফনা তুলে ভয় দেখাচ্ছে । তবে যেহেতু তারা প্রশিক্ষণপ্রাপ্ত একজন সাপুড়ে । তাই অতি সুকৌশলে সাথে সেই বিষাক্ত কোবরা সাপ থেকে তারা ধরে ফেলতে সক্ষম হয় । পরবর্তী ক্ষেত্রে কোন নিরাপদ জায়গায় তারা ছেড়ে দেবে যেমনটা তারা প্রতিনিয়ত করে থাকে । এর ফলে সাধারণ মানুষ এবং গ্রামবাসীরা আতঙ্কের হাত থেকে মুক্তি পেল।

Related Articles

Back to top button