নিউজখেলা

কুস্তিতে ভারতকে অলিম্পিকে ষষ্ঠ পদক এনে দিলেন বজরং পুনিয়া

নিজস্ব প্রতিবেদন: টোকিও অলিম্পিকে ভারতীয় অ্যাথলিটরা একের পর এক চমক দেখিয়ে চলেছেন। কুস্তি, হকি, ব্যাডমিন্টন, ওয়েট লিফটিংয়ে ভারত পদক জিতেছে। এবার আবার কুস্তিতে ভারতকে ব্রোঞ্জ এনে দিলেন ভারতের অন্যতম কুস্তিগীর বজরং পুনিয়া। সারা ভারত উচ্ছ্বসিত বজরংয়ের এই কৃতিত্বে।

সেমিফাইনালে আজারবাইজানের আলিয়েভের কাছে পরাজিত হয়ে তিনি ব্রোঞ্জের জন্য লড়াই করেছিলেন কাজাখস্থানের প্রতিদ্বন্দ্বীর সাথে। আজারবাইজানের আলিয়েভের সাথে লড়াইয়ে তাঁর ফলাফল ছিলো ১২-৫ । তিনি হেরে গেলেও যথেষ্ট আত্মপ্রত্যয়ী ছিলেন যে তিনি শেষ চেষ্টা করে ব্রোঞ্জ হাসিল করে ছাড়বেন‌ই।আজ শুরু থেকেই কাজাখস্তানের প্রতিদ্বন্দ্বীকে রীতিমতো ধূলিস্মাৎ করে দিয়েছেন তিনি।

আরও পড়ুন-“একদম চোখের জল ফেলবে না”- রানিদের ফোন করে বললেন প্রধানমন্ত্রী।

এই লড়াইয়ের ফলাফল হয়েছে ৮-০ । অর্থাৎ প্রথম থেকেই কাজাখস্তানের দাউলেত নিয়াজবেকোভ কার্যত বজরংয়ের সামনে দাঁড়াতেই পারেননি। কুস্তির ফ্রি স্টাইল ৬৫ কেজিতে বজরং দেশকে সোনা এনে দেবেন এমনটাই আশা করেছিলেন দেশবাসী। সোনা এনে দিতে না পারলেও বজরংয়ের কৃতিত্বে সারা দেশবাসী আজ গর্ব অনুভব করছেন।

আরও পড়ুন-কুস্তিতে ভারতকে রুপো এনে দিলেন রবি কুমার দাহিয়া

কোয়ার্টার ফাইনালে ইরানের প্রতিদ্বন্দ্বী কে পরাজিত করেছিলেন বজরং। কিন্তু কোয়ার্টার ফাইনালে লড়াই করার সময়ে তাঁর চোট ছিলো। চোট নিয়েই লড়াই করে ইরানের প্রতিদ্বন্দ্বীকে চিত করে দেন তিনি। তার এই স্পোর্টসম্যান স্পিরিটকে কুর্নিশ জানিয়েছে সারা দেশবাসী।

বজরং পুনিয়াকে শুভেচ্ছা জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

Related Articles

Back to top button