করোনার এই ভয়াবহ আবহে এবার নতুন পরিষেবা নিয়ে হাজির হল এসবিআই

করোনার এই ভয়াবহ আবহে এবার নতুন পরিষেবা নিয়ে হাজির হল এসবিআই

নিজস্ব প্রতিবেদন: বর্তমানে ভারতের বেশিরভাগ মানুষ ব্যাংকিং পরিষেবার সাথে যুক্ত রয়েছেন। নিজের কষ্টার্জিত অর্থ ব্যাঙ্কে সঞ্চিত রেখে সুনিশ্চিত ভবিষ্যতের লক্ষ্যে আশ্বস্ত থাকেন মানুষজন। কিন্তু বর্তমানে করোনা আবহে ব্যাঙ্কিং পরিষেবা অনেকটাই বিপর্যস্ত হয়েছে। এমনিতেই ব্যাঙ্কে একসাথে মানুষজনকে ঢুকতে দেওয়া হচ্ছে না।

অনেককেই ঘন্টার পর ঘন্টা ব্যাঙ্কের লাইনে দাঁড়িয়ে শারীরিক দূরত্ব বজায় রেখে ঢুকতে হচ্ছে ব্যাঙ্কে। এই আবহে দেশের অন্যতম বৃহৎ ব্যাঙ্ক এসবিআই একটি নতুন পরিষেবার কথা ঘোষণা করেছে। এসবিআই চালু করেছে ডোর স্টেপ ব্যাঙ্কিং পরিষেবা । এই পরিষেবা অনেক আগেই দেশের বেশ কিছু ব্যাঙ্ক চালু করে দিয়েছে।

আরও পড়ুন-এই ২ টাকার কয়েন আপনাকে দিতে পারে ৫ লক্ষ টাকা। কিভাবে তা জানুন।

এবার করোনা আবহে এসবিআই চালু করেছে এই পরিষেবা। ঘরে বসেই গ্রাহকরা ব্যাঙ্কিং পরিষেবা পেতে পারবেন।প্রবীণ নাগরিকরা এই সুবিধায় যথেষ্ট উপকার পাবেন বলে আশাবাদী এসবিআই। ব্যাঙ্কের ডেলিভারি সার্ভিস, পগক আপ সার্ভিস গ্রাহকরা ঘরে বসেই পেতে পারবেন।

এছাড়াও ব্যাঙ্কের বিভিন্ন সার্ভিস যেমন , নতুন চেকবুক ইস্যু করা, আইটি চালান, চেক ইস্যু, ড্রাফট, এবং আরো নানান সুবিধা গ্রাহকরা ঘরে বসেই পেতে পারবেন। এছাড়া বিভিন্ন ডেলিভারি সার্ভিস তারা পেতে পারবেন যেমন,অ্যাকাউন্ট স্টেটমেন্ট , পে অর্ডার, টিডিএস, ফর্ম নম্বর ১৬ প্রভৃতি সকলেই পাবেন বাড়িতে বসেই। এছাড়াও যারা পেনশনভোগী তারা ডিজিট্যাল লাইফ সার্টিফিকেট পাবেন বাড়িতে বসেই। ক্যাশ তুলতেও পারবেন এই সুবিধায়।

আরও পড়ুন-দীঘার সৈকতে ভেসে এলো হাজার হাজার বিরল প্রজাতির মাছ। চাঞ্চল্য সমুদ্র উপকূলে।

তবে এই সার্ভিস পেতে দুটি টোল-ফ্রী নম্বরে রেজিস্টার করতে হবে। এই দুটি নম্বর হলো ১৮০০১০৩৭১৮৮ এবং ১৮০০১২১৩৭২১।এছাড়াও এসবিআই ব্যাঙ্কিং মোবাইল অ্যাপ তৈরি করেছে।আরো বিস্তারিত তথ্য জানতে ব্যাংকের ওয়েবসাইট bank.sbi/dsb তে লগ ইন করতে হবে।